ওয়েব ডেস্ক: ৩৬ ঘণ্টায় ৭বার। পাক সংঘর্ষবিরতি লঙ্ঘনে বিরাম নেই। সোমবার ভোর থেকে কৃষ্ণাঘাঁটি এবং ল্যাম সেক্টরে লাগাতার গোলাবর্ষণ শুরু করে পাক সেনা। পাল্টা কড়া জবাব গিয়েছে ভারতের তরফে । অন্যদিকে হান্দওয়ারায় সেনা-পুলিস যৌথ অভিযানে হদিশ মিলেছে হিজবুল ঘাঁটির। গ্রেফতার চার জঙ্গি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উপত্যকায় চড়ছে উত্তেজনার পারদ। গ্রীষ্মের কয়েক মাসের মধ্যে কাশ্মীরে জঙ্গি ঢোকাতে মরিয়া পাকিস্তান। তাই বার বার সংঘর্ষবিরতি লঙ্ঘন। রবিবার রাতের পর ফের সোমবার সকাল থেকেই শুরু হয় পাক গোলাগুলি। ভোর থেকে কৃষ্ণাঘাঁটি সেক্টরে মাঝারি পাল্লার মেশিনগান ও মর্টার দিয়ে লাগাতার হামলা শুরু করে পাকিস্তান। এরপর গুলিবৃষ্টি শুরু হয় নৌশেরার ল্যাম সেক্টরেও। কড়া জবাব দিয়েছে সেনাবাহিনীও।


সেনার কড়া প্রত্যাঘাতে বেকায়দায় পাকিস্তান ফের কূটনীতিকেই হাতিয়ার করেছে। দিল্লির বিরুদ্ধে সংঘর্ষবিরতি লঙ্ঘনের অভিযোগ তুলে ভারতের ডেপুটি হাইকমিশনারকে তলব করে  পাক বিদেশমন্ত্রক।


শুধু সীমান্ত বা নিয়ন্ত্রণরেখা নয়। উপত্যকাজুড়ে ওঁত পেতে রয়েছে বিপদ। গোপন সূত্রে খবর পেয়ে হান্দওয়ারায় এলাকা ঘিরে তল্লাশি চালায় পুলিস ও সেনাবাহিনী। নাকা তল্লাসিতে প্রচুর অস্ত্র সমেত ধরা পড়ে দুই হিজবুল জঙ্গি। তাদের জেরার সুত্রে অবন্তিপুরায় হিজবুল ঘাঁটির সন্ধান পায় সেনা। সেখান থেকে ধরা পড়েছে আরও দুই জঙ্গি। অন্যদিকে রবিবার গভীর রাতে শ্রীনগরে CRPF বাঙ্কারে গ্রেনেড হামলায় ৩ জওয়ান আহত হয়েছেন। বিক্ষোভকারীদের ইটবৃষ্টির মাঝে আচমকা গ্রেনেড হামলা হয়।