নিজস্ব প্রতিবেদন: ইমরানকে পাল্টা দিলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। পাকিস্তানকে ভারতের সঙ্গে পাশাপাশি সুসম্পর্ক রেখে চলতে গেলে সে দেশকে আগে একটি ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র হতে হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সম্প্রতি ইমরান খান মন্তব্য করেন জার্মানি ও ফ্রান্স যদি সুসম্পর্ক রেখে চলতে পারে তাহলে ভারত ও পাকিস্তান কেন নয়! সেই মন্তব্যেরই জবাব দিলেন বিপিন রাওয়াত।



আরও পড়ুন-বালি খাদানে কিছু লোকের আয়, সরকারের পকেটে যায় না: মমতা


শুক্রবার সংবাদিকদের সঙ্গে কথা প্রসঙ্গে সেনাপ্রধান বলেন, ভারতের সঙ্গে সুসম্পর্ক রেখে চলতে গেলে আগে নিজের দেশের আভ্যন্তরিন ব্যবস্থা বদল করতে হবে। পাকিস্তান নিজেকে একটি ইসলামি দেশ হিসেবে ঘোষণা করেছে। ভারত একটি ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র। পাকিস্তান যদি ভারতের সঙ্গে সুসম্পর্ক রেখে চলতে চায় তাহলে তাকে আগে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হতে হবে।


করতারপুর করিডোরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে ইমরান খানের মন্তব্য নিয়ে প্রশ্ন করা হয় বিপিন রাওয়াতকে। সম্প্রতি ইমরান মন্তব্য করেছেন, ভারত এক পা বাড়ালে পাকিস্তান দুপা এগোবে। পাক প্রধানমন্ত্রীর ওই মন্তব্য নিয়ে বিপিন রাওয়াত বলেন, ‘ভারত প্রথম পদক্ষেপ বহুবার করেছে। এবার এক পা এগিয়ে দেখাক পকিস্তান। পাকিস্তানে দিনদিন সন্ত্রাস বেড়ে চলেছে। এবার একবার অন্তত সন্ত্রাবাদীদের বিরুদ্ধে একটা পদক্ষেপ নিয়ে দেখাক পাকিস্তান।‘



আরও পড়ুন-‘অযোধ্যা নয়, চাই কৃষিঋণ মকুব’, রাজধানীতে গর্জন হাজার হাজার কৃষকের


উল্লেখ্য, পাকিস্তানে গুরু নানকের জন্মস্থানে যাওয়ার জন্য করতারপুর করিডোর তৈরি করতে সম্মত হয়েছে ভারত ও পাকিস্তান। গত ২৮ নভেম্বর ওই করিডোরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। সেই অনুষ্ঠানে ভারতের পক্ষ থেকে যোগ দেন দুই কেন্দ্রীয় মন্ত্রী। ইমরান খানের আমন্ত্রণে পাকিস্তানে যান নভজ্যোত সিং সিধু।