নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা হামলার পর পাকিস্তানকে জব্দ করতে সর্বাধিক সুবিধাপ্রাপ্ত দেশের তকমা কেড়ে নিয়েছে নয়াদিল্লি। বাড়িয়ে দেওয়া হয়েছে পাক পণ্যে আমদানি শুল্ক। শুধু তাই নয়, পাকিস্তানে টমাটো রফতানিও বন্ধ করে দিয়েছে ভারত। তারপরই পাকিস্তানের বাজারে আকাশ ছোঁয়া দামে বিকোচ্ছে টমাটো। আর আর্থিক সংকটে থাকা পাকিস্তানে তার কী ফল পড়েছে, তা স্পষ্ট হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভাইরাল ভিডিয়োও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভাইরাল ভিডিয়োয় দেখা যাচ্ছে, টমাটোর দাম বাড়ায় ক্ষেপে গিয়েছেন পাকিস্তানি সাংবাদিক। আর এর বদলা নিতে চান পরমাণু বোমা দিয়ে। শুধু তাই নয়, তাঁর বক্তব্যে মাঝেমধ্যেই কান ধরে 'তৌবা তৌবা' বলতেও শোনা গিয়েছে। এই সাংবাদিক হুঁশিয়ারি দিয়েছেন, পাকিস্তানও পরমাণু শক্তিধর দেশ।


পুলওয়ামা হামলার পর মধ্যপ্রদেশের জাবুয়া ও দিল্লির আনন্দপুর মান্ডির মতো অনেক জায়গার ব্যবসায়ীরা পাকিস্তানে সবজি পাঠাচ্ছেন না। আর সে কারণে পাকিস্তানের বিভিন্ন শহরে প্রায় ২০০ টাকা কিলো দরে বিকোচ্ছে টমাটো। আর তাতেই মাথা খারাপ হয়ে গিয়েছে পাক সাংবাদিকের। নিউজরুম থেকে ভারতকে হুঁশিয়ারি দিতে গিয়ে নিজেকে হাস্যস্পদ করে তুলেছেন তিনি।





 


মোস্ট ফেভারড নেশনসের তালিকা থেকে ছেঁটে ফেলা হয়েছে পাকিস্তানকে। আমদানিকৃত পণ্যের উপরে শুল্ক বাড়ানো হয়েছে ২০০ শতাংশ। তার জেরে ওয়াঘা সীমান্তে দাঁড়িয়ে কমপক্ষে ৩০০টি ট্রাক।


আরও পড়ুন- পুলওয়ামার পর ভারতের এই ১০টি পদক্ষেপে কোণঠাসা পাকিস্তান