নিজস্ব প্রতিবেদন: সীমান্তে লাগাতার উত্তেজনা, বালাকোটে বিমান হানার পরও পাকিস্তানের জঙ্গি তত্পরতার খামতি নেই। কয়েকদিন আগেই পাক অধিকৃত কাশ্মীরে গোলাগুলি চালিয়ে সেখানকার জঙ্গি শিবির ধ্বংস করেছে সেনা। কারণ পাক অধিকৃত কাশ্মীর এখন আর পাক প্রশাসনের অস্তিত্ব নেই। গোটা অঞ্চলটাই দখল করে নিয়েছে পাক জঙ্গিরা। এমনটাই মনে করেন সেনাপ্রধান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-হরিয়ানার বিজেপি-জেজেপি সরকার, দুষ্মন্তকে বাড়িতে ডেকে 'ডিল' চূড়ান্ত করলেন অমিত 


শুক্রবার সেনা প্রধান বিপিন রাওয়াত এক অনুষ্ঠানে বলেন, অঞ্চলটি বেআইনিভাবে দখল করে বসে রয়েছে পাকিস্তান। তবে এখন তা আর পাকিস্তানের হাতে নেই। অঞ্চলটি কব্জা করে নিয়েছে পাক জঙ্গিরা। পাক অধিকৃত কাশ্মীর হল পাকিস্তানের একটি জঙ্গি নিয়ন্ত্রিত এলাকা।



কাশ্মীরের যে অংশ পাক অধিকৃত কাশ্মীর বলে পরিচিত তা ভারতের অংশ বলে দাবি করেছেন দেশের একাধিক রাজনৈতিক নেতা। রাজধানীতে অবসরপ্রাপ্ত সেনানিদের এক অনুষ্ঠানে এদিন সেনাপ্রধান বলেন, জম্মু ও কাশ্মীরের মধ্যেই পড়ে পাক অধিকৃত কাশ্মীর ও গিলগিট বাল্টিস্তান। আমরা যখন বলি জম্মু ও কাশ্মীর তখন তার মধ্যেই পড়ে পাক অধিকৃত কাশ্মীর, গিলগিট বাল্টিস্তান। তাই গিলগিট বাল্টিস্তানও দখলকরা ভূমি।



আরও পড়ুন-শিক্ষা, সংস্কৃতি সব দিক থেকে এগিয়ে বাংলা, আরএসএসের অনুষ্ঠানে প্রশংসা রাজ্যপালের


উল্লেখ্য, গত সেপ্টেম্বর রাওয়াত বলেন, সেনা সব সময়ের জন্য তৈরি। সরকারকে পাক অধিকৃত কাশ্মীরের ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে। সরকারের সিদ্ধান্ত মতোই কাজ করবে সেনা।