জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রেমিককে বিয়ে করতে বহু ঝক্কি সামলে বেঙ্গালুরুতে এসে পৌঁছল পাকিস্তানি কিশোরী। নিজের গহনা বিক্রি করে দুটি দেশ ঘুরে ওই কিশোরী ভারতে এলেও শেষরক্ষা হল না। তার স্বপ্নভঙ্গও হল। শেষপর্যন্ত তাকে তার আত্মীয়দের হাতে তুলে দিল ভারত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কার্শিয়াংয়ের কাছে আচমকাই উল্টে গেল টয়ট্রেন, কোনওক্রমে প্রাণে বাঁচলেন চালক


পাকিস্তানি ওই কিশোরীর ভারতে আসার কাহিনী সিনেমার কাহিনীকে হার মানাবে। ইকরা জিভানি(১৬) নামে ওই কিশোরী নিজের গহনা বিক্রি করে টাকা জোগাড় করে। কিছু টাকা ধারও করে বন্ধুদের কাছ থেকে। তারপর পাকিস্তান থেকে বিমান ধরে সোজা দুবাই। সেখান থেকে কাঠমান্ডু। নেপাল থেকে স্থলপথে বেঙ্গালুরু। থাকতে শুরু করে তার তার হিন্দু প্রেমিক মুলায়ম সিং যাবদের সঙ্গে। সেই মুলায়ম সিং যাদবকে গ্রেফতার করেছে পুলিস। অন্যদিকে, ইকরাকে তুলে দেওয়া হয়েছে তার পরিবারের হাতে। গত রবিবার তাঁকে তার আত্মীয়দের হাতে তুলে দেওয়া হয়।


সোশ্য়াল মিডিয়াতেই দুজনের পরিচয়। সেখান থেকে প্রণয়। ইকরার টানে মুলায়ম পৌঁছে যান নেপালে। সেখানেই দুজন বিয়ে করেন। সেখানে থেকে বেঙ্গালুরু। ইকরার পরিবার জানিয়েছে তাদের কাছে ফিরে এসেছে তাদের মেয়ে।


গত সেপ্টেম্বর বাড়ি থেকে কলেজে বেরিয়ে আর ঘরে ফেরেনি ইকরা। তার পর থেকেই খোঁজ খোঁজ। ইকরার বাবা জানিয়েছেন, ভাবতেই পারছি না এরকম এক পদক্ষেপ কীভাবে নিল ইকরা। বরাবারই লাজুক মেয়ে ও। আমাদের সবাইকে  বোকা বানিয়ে দিয়েছে ও। ভাবতেই পারছি না ১৬ বছরের একটা মেয়ে কীভাবে পকিস্তান থেকে বেঙ্গালুরু চলে গেল। যার সঙ্গে সে সম্পর্ক পাতিয়েছিল তাকে ও জানতো সমীর আনসারি নামে। আসলে সে মুলায়ম সিং যাদব। বেঙ্গালুরুতে সিকিউরিটি গার্ডের কাজ করত। ভিসা ছিল না তাই সে সরাসরি ভারতে যেতে পারেনি। 


এলাকায় এক হিন্দু যুবকের স্ত্রী নামাজ পড়ছে দেখে সন্দেহ হয় প্রতিবেশীদের। তারাই খবর দেন পুলিসে। ইকরার কাকা জানিয়েছেন, ভারতের পুলিসই ইকরাকে উদ্ধার করে একটি হোমে রাখে। তাকে জেরা করে সবকিছু জানতে পারে। মুলায়ম তার জন্য একটি আধার কার্ডও বানিয়ে ফেলেছিল। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)