নিজস্ব প্রতিবেদন : কাশ্মীরে  সেনা জওয়ানকে অপহরণ ও খুনের ঘটনায় পাক গোয়েন্দা সংস্থা আইএসআই-এর হাত রয়েছে বলে মনে করছে ভারত। গোয়েন্দারের তরফে জি মিডিয়াকে জানানো হয়েছে, ভারতের সন্ত্রাসবাদ নিকেশ অভিযানের পালটা হিসাবে এমন কাজ করেছে তারা। ঔরঙ্গজেব নামে ওই সেনা জওয়ান এই অভিযানের অন্যতম সদস্য ছিলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার সকাল ৯টা নাগাদ কাজ সেরে বাসে চড়ে বাড়ি ফেরার সময় মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে ওই জওয়ানকে অপহরণ করে জঙ্গিরা। দু'সপ্তাহ আগে হিজবুল মুজাহিদিনের সন্ত্রাসবাদী সমীর আহমেদ ওরফে সমীর টাইগারকে পুলওয়ামায় খতম করে সেনা। A++ শ্রেণির সন্ত্রাসবাদী ছিল সমীর টাইগার।  সেনার ওই দলে ছিলেন ঔরঙ্গজেব।


 



ভারতীয় সেনার দাবি, এই খুন করে কাশ্মীরি যুবকদের হুঁশিয়ারি দিতে চাইছে পাকিস্তান। বার্তা দিতে চাইছে, যেন তারা ভারতীয় সেনাবাহিনীতে যোগ না দেন। বৃহস্পতিবার সন্ধ্যায় রাইজিং কাশ্মীর পত্রিকার সম্পাদক সুজাট বুখারিকে নিজের অফিসের সামনেই খুন করে জঙ্গিরা। কার্যত তারপরই সকালে অপহৃত সেনা জওয়ান ঔরঙ্গজেবের গুলিবিদ্ধ দেহ উদ্ধার হয়। এই দুটি খবর সামনে আসার পরই জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা টুইটে লেখেন, ''একের পর এক মর্মান্তিক ঘটনা সামনে আসছে। আল্লাহই এখন বিচার করুক এখানে কীভাবে শান্তি ফিরবে।''


আরও পড়ুন- কাশ্মীরে অপহৃত সেনা জওয়ানের গুলিবিদ্ধ দেহ উদ্ধার