জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুধ দিয়ে মেয়ের পা ধুইয়ে দিচ্ছে বাবা-মা। তারপর মেয়ের পা ধোওয়া সেই দুধ পানও করেন তাঁরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিয়ো। ভাইরাল ভিডিয়োকে একদিকে যেমন সাধুবাদ জানাচ্ছেন অনেকে। ঠিক তেমনই অনেকে আবার এই ঘটনার নিন্দাও করেছেন। সবটাই সোশ্যাল মিডিয়ায় প্রচার কৌশল বলে সমালোচনাও করেছেন।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একজন সন্তানের কাছে সবথেকে গুরুত্বপূর্ণ হল, বাবা-মায়ের সাথে তার সম্পর্ক। আর সেই সম্পর্কেরই দৃষ্টান্তমূলক এক উদাহরণ হয়ে রইল এই ভিডিয়ো। যেখানে মেয়ের বিদাইয়ের আগে তাঁর পায়ের ছাপ সযত্নে তুলে রাখলেন বাবা-মা। প্রথমে দুধ ও জল দিয়ে পা ধুইয়ে দেন। তারপর সেই পা ধোওয়া জল পান করেন বাবা-মা। মেয়ের চোখে তখন জল। অনবরত কেঁদেই চলেছে মেয়ে। দুধ ও জল দিয়ে পা ধুইয়ে দেওয়ার পর, মেয়ের পা যত্ন করে তোয়ালে দিয়ে শুকনো করে মুছিয়েও দেন বাবা। তারপর মেয়েকে বলেন আলতা রাখা থালায় পা রাখতে। বাবার কথা শুনে মেয়েও তাই করে। তারপর বাবা মেয়েকে বলেন একটি সাদা রঙের কাপড়ে হাঁটতে, যাতে তাতে মেয়ের পায়ের ছাপ পড়ে। মেয়ের পায়ের সেই ছাপ সযত্নে তুলে রাখেন বাবা।


আরও পড়ুন, Domestic Violence: পুত্র কামনায় ঝরণায় নগ্ন হয়ে স্নানে বাধ্য যুবতী, ভিলেন শাশুড়ি!




ভিডিয়োটি শেয়ার করেছেন আইএএস অফিসার সঞ্জয় কুমার। ভিডিয়ো শেয়ার করে ক্যাপশনে আইএএস অফিসার সঞ্জয় কুমার লিখেছেন, 'আবেগজনক মুহূর্ত। বিদাইয়ের আগে বাবা-মা তাঁদের মেয়ের পায়ের ছাপ ঘরে তুলে রাখেন।' এই ভিডিয়ো ভাইরাল হতেই একজন লিখেছেন, 'সত্যিই হৃদয় ছুঁয়ে যাওয়া মুহূর্ত।' অন্য একজন মন্তব্য করেছেন, 'মেয়ে সন্তানের প্রতি বাবা-মায়ের এই ভালোবাসা ভাষায় বর্ণনা করা যাবে না।' তৃতীয় একজন লিখেছেন, 'সবাই কাঁদছিল..কী একটি মর্মস্পর্শী মুহূর্ত...' যদিও অনেকেই আবার এর সমালোচনা করেছেন। সোশ্যাল মিডিয়ায় প্রচারের কৌশল বলেও বর্ণণা করেছেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)