নিজস্ব প্রতিবেদন: রাজস্থানে বসুন্ধরা রাজের সরকারে পেহলু খান হত্যা মামলায় ছাড় পেয়ে ছিল ৬ গোরক্ষক। এ বার কংগ্রেসের অশোক গেহলট সরকারের আমলে নিহত পেহলুর বিরুদ্ধেই চার্জশিট গঠন হল। পেহলু খান ও তাঁর ছেলেদের বিরুদ্ধে বেআইনি গরু পাচারের অভিযোগ রয়েছে। সেই মামলায় ওই চার্জশিট তৈরি হয়েছে বলে জানা যাচ্ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


২০১৭ সালে এপ্রিলে গরু পাচার সন্দেহে জয়পুর-দিল্লি ন্যাশনাল হাইওয়েতে পেহলু খানকে বেধড়ক পেটায় গোরক্ষকরা। জয়পুরে পশু মেলা থেকে গরু কিনে হরিয়ানায় বাড়ি ফিরছিলেন পেহলু খান। দুধ ব্যবসায়ী পেহলু খানকে নির্মমভাবে পেটানোর ভিডিয়ো প্রকাশ পায় সোশ্যাল মিডিয়ায়। দু’দিন পর মৃত্যু হয় তাঁর।


আরও পড়ুন- বিহারে শিশু মৃত্যুর অন্যতম কারণ ‘অ্যাসবেসটস ঘর’! রিপোর্ট দিল্লি এইমস-এর


এই ঘটনায় দুটি এফআইআর হয়। একটি ৮ জন গোরক্ষকের বিরুদ্ধে। অন্যটি প্রশাসনের অনুমতি ছাড়াই গরু নিয়ে যাওয়ার অভিযোগে পেহলু ও তাঁর দুই ছেলে ইরশাদ ও আরিফ বিরুদ্ধে এফআইআর হয়। প্রথমটির এফআইআর-এ ৮ জন জামিনে রয়েছে। এর মধ্যে ২ জনের হদিশ নেই বলে জানা যাচ্ছে। পেহলুর মৃত্যুর জন্য তাঁর বিরুদ্ধে মামলা বন্ধ হলেও ছেলেদের বিরুদ্ধে মামলা চালাবে পুলিস। পেহলুর ছেলে ইরশাদ জানায়, গরু কেনার কাগজ গোরক্ষকদের দেখানো হয়। কিন্তু সে কাগজ তারা ছিঁড়ে দেয় বলে অভিযোগ।