ওয়েব ডেস্ক: ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র ভাষায় আক্রমণ করলেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। প্রধানমন্ত্রীকে কা‌র্যত মিথ্যাবাদী আখ্যা দিলেন তিনি। ছাড়েননি RSS-কেও। রাহুলের মন্তব্য ঘিরে তোলপাড় রাজনৈতিক মহলে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিক্ষুব্ধ জেডিএইউ নেতা শরদ ‌যাদবের ডাকে বিরোধীদের এক সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে সুর চড়ান রাহুল। বলেন, 'মোদীজি স্বচ্ছ ভারত তৈরি করতে চান। কিন্তু মানুষ চায় সচ্‌ (সত্য) ভারত। উনি ‌যেখানেই ‌যান মিথ্যে বলেন।' 


এমনকী কেন্দ্রের 'মেক ইন ইন্ডিয়া' প্রকল্পের সাফল্য নিয়েও প্রশ্ন তোলেন তিনি। বলেন, 'দেশে ‌যে সব পণ্য পাওয়া ‌যায় তার অধিকাংশই চিনে তৈরি।' লোকসভা নির্বাচনের আগে দেওয়া প্রতিশ্রুতি বিজেপি পালন করতে পারেনি বলে দাবি করেন রাহুল। কালো টাকা ফেরত আনার প্রসঙ্গ তুলে ফের একবার খোঁচা দেন প্রধানমন্ত্রীকে।  


আরএসএসকে আক্রমণ করে রাহুল বলেন, ~২০১৪ সালে বিজেপি কেন্দ্রে ক্ষমতায় আসার পর ভারতের জাতীয় পতাকাকে ম‌র্যাদা দিতে শুরু করেছে তারা।' আরএসএসের সঙ্গে কংগ্রেসের মতাদর্শগত ফারাক বোঝাতে গিয়ে তিনি বলেন, 'ওরা মনে করে 'দেশটা আমাদের'। আর কংগ্রেস মনে করে 'আমরা দেশের অংশ'। 


'সাংস্কৃতিক বন্ধন' শীর্ষক এই সম্মেলনে রাহুলের বক্তব্যের তুমুল সমালোচনা করেছেন বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদ। তিনি বলেন, 'কেরলে ‌যখন সিপিএমের গুন্ডাদের হাতে আরএসএস কর্মীর মৃত্যু হয় তখন কেন চুপ করে থাকেন রাহুল? কোথায় থাকে সাংস্কৃতিক বন্ধন।'