নিজস্ব প্রতিবেদন: রাষ্ট্রপতির বাজেট বক্তৃতার জবাবি ভাষণে আজ সংসদে ফুরফুরে মেজাজে দেখা গেল প্রধানমন্ত্রীকে। দু’ঘণ্টার বেশি বক্তৃতায় দেশভক্তি, পাকিস্তান, নাম না করে শাহিনবাগ, জওহরলাল নেহরু সঙ্গে রাহুল গান্ধী- বাদ পড়ল না কিছুই। মাঝেমধ্যে প্রধানমন্ত্রীর মসকরায় টেবিল চাপড়ানোর ঝড় উঠল শাসক পক্ষের থেকেও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাহুল গান্ধীকে ‘পাপ্পু’ বলে কটাক্ষ প্রায়শই শোনা যায় গেরুয়া শিবিরের নেতাদের মুখে। কিন্তু খোদ প্রধানমন্ত্রী সংসদে দাঁড়িয়ে বললেন টিউবলাইট। যদিও রাহুলের নাম মুখে আনেননি। শুধু এ কথা বলেন, ৩০-৪০ মিনিট ধরে বক্তৃতা দিয়ে যাচ্ছি। তাঁর কাছে এখন পৌঁছছে। অনেক টিউবলাইটের এমনই হয়! তাঁর এ কথা শুনে হাসিতে ফেটে পড়ে বিজেপি সাংসদরা।



দিল্লি বিধানসভা নির্বাচনী প্রচারে রাহুল গান্ধী বলেছিলেন, এখন প্রধানমন্ত্রী বক্তৃতা দিচ্ছেন, কিন্তু ছয়-সাত মাস ঘর থেকে বেরতে পারবেন না, দেশের যুবকরা তাঁকে এমন পেটাবেন। দেশের যুব সম্প্রদায়কে চাকরি না দিলে এমন ঘটনা হতে পারে বলে আশঙ্কা করেন রাহুল গান্ধী। এর জবাবও প্রধানমন্ত্রী দিলেন খোসমেজাজে। তাঁর জবাব, আগে ভাগে জানিয়ে দেওয়ার জন্য রাহুলকে ধন্যবাদ জানান। আগের থেকে আরও বেশি সূর্যপ্রণাম করে শরীরকে পেটাই করে নেবেন প্রধানমন্ত্রী।