নিজস্ব প্রতিবেদন: মধ্যপ্রদেশে 'গ্রাহ প্রবেশম' কর্মসূচির অধীনে PMAY স্কিমের সুবিধাভোগীদের ৫.২১ লক্ষ বাড়ির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন মোদী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সেখানে প্রধানমন্ত্রী বলেন, "কিছু রাজনৈতিক দল দারিদ্র্য দূর করার জন্য অনেক স্লোগান দিয়েছে কিন্তু দরিদ্রদের ক্ষমতায়ন করার জন্য যথেষ্ট কাজ করা হয়নি। আমি বিশ্বাস করি যখন দরিদ্ররা ক্ষমতায়িত হয়, তখন এটি তাদের দারিদ্র্যের বিরুদ্ধে লড়াই করার সাহস যোগায়। যখন একটি সৎ সরকারের প্রচেষ্টার সঙ্গে একত্রিত হয় একজন ক্ষমতাপ্রাপ্ত দরিদ্র, দারিদ্র্য হেরে যায়"।


আগের সরকারের নিন্দা করে প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে তারা পর্যাপ্ত বাড়ি তৈরি করেনি। তিনি বলেন, "গত সরকার - আমার আগের সরকার - তাদের মেয়াদে দরিদ্রদের জন্য মাত্র কয়েক লক্ষ বাড়ি তৈরি করেছিল। আমাদের সরকার প্রায় আড়াই কোটি ঘর গরিবদের দিয়েছে। এর মধ্যে ২ কোটি বাড়ি গ্রামে তৈরি হয়েছে। দুই বছর, করোনভাইরাসজনিত কারণে বাধা সত্ত্বেও, কাজ ধীর হয়নি। "


আরও পড়ুন, আরও শক্তিশালী হচ্ছে Tejas, বায়ুসেনার যুদ্ধ বিমানে যোগ হচ্ছে ভয়ঙ্কর এই মার্কিন প্রযুক্তি


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)