নিজস্ব প্রতিবেদন: দেশের ১৩০ কোটি নাগরিকের সঙ্গে অত্যুতসাহে সূর্যগ্রহণ দেখার চেষ্টা  করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে, বাধ সাধল ‘ক্লাউড’। মেঘ ভেদ করে সেভাবে দেখা সম্ভব হয়নি প্রধানমন্ত্রীর। তাই আক্ষেপে টুইট করেন, “দেশবাসীর সঙ্গে আমিও গ্রহণ দেখতে অধীর অপেক্ষায় ছিলাম। দুর্ভাগ্যবশত মেঘে ঢাকা থাকায় সূর্যগ্রহণ দেখা সম্ভব হয়নি।” তবে, কেরলের কোঝিকোড়ে সূর্যের পূর্ণগ্রাসের লাইভ সম্প্রচার দেখেছেন বলে জানান প্রধানমন্ত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যোগ ব্যায়াম থেকে স্বচ্ছ অভিযান, যখনই প্রধানমন্ত্রী নিজেকে তুলে ধরেছেন, ভিন্ন মাত্রায় তাঁর স্টাইল-স্টেটমেন্ট কথা বলেছে। এবারেও তার অন্যথা হয়নি। নিজের টুইটার প্রোফাইলে বেশ কয়েকটি ছবি শেয়ার করেন। তার মধ্যে একটি ছবিতে কালো চশমা পরে প্রধানমন্ত্রী তাকিয়ে আকাশের দিকে। হাতে ‘সোলার চশমা’। এক নেটিজেনের কটাক্ষ করে টুইট, এই ছবি দারুণ মিম তৈরি হতে পারে।



আরও পড়ুন- রামু-শ্যামু বিভ্রান্তি ছড়ানোর মাস্টার, মোদী-শাহের NRC-ভোলবদলে খোঁচা অধীরে




ওই টুইটের জবাব দিতে গিয়ে রসবোধের পরিচয় দিলেন প্রধানমন্ত্রী মোদীও। সহাস্যে মিম বানানোর অনুমতি দেন নরেন্দ্র মোদী। উল্লেখ্য, এ দিনের গ্রহণ ছিল এই দশকের শেষ সূর্যগ্রহণ। সকাল ৮টা ২৭ মিনিট থেকে ১১টা ৩২ মিনিট পর্যন্ত চলে সূর্যগ্রহণ। দেশের বিভিন্ন প্রান্ত থেকে গ্রহণ দেখা গিয়েছে। পশ্চিমবঙ্গের মানুষও এই গ্রহণের সাক্ষী থেকেছেন। তবে, অধিকাংশ সময় সূর্য-চাঁদের এই ‘গ্রহণ-গ্রহণ’ খেলা চলে মেঘের আড়াল থেকেই।