ওয়েব ডেস্ক: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক ঋণ দুর্নীতিতে নীরব মোদী-সহ ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ করল সিবিআই। চার্জশিটে নাম রয়েছে ব্যাঙ্কের প্রাক্তন কর্ণধার ঊষা অনন্তসুব্রহ্মণ্যমেরও। বর্তমানে এলাহাবাদ ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর পদে আসীন তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০১৫ - ২০১৭ পর্যন্ত পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের দায়িত্বে ছিলেন ঊষা। তাঁর বিরুদ্ধে অভিযোগ, ২০১৬ সালে রিজার্ভ ব্যাঙ্কের আন্তর্জাতিক ইন্টারব্যাঙ্কিং টেলিযোগাযোগ সংক্রান্ত নির্দেশিকা মানেননি তিনি। ঊষা ছাড়াও সংস্থার আরও ৩ কর্তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে চার্জশিটে। অভিযুক্তদের তালিকায় রয়েছেন কেভি ব্রহ্মাজি রাও, সঞ্জীব সরণ ও নেহাল আহদ। 


প্রধানমন্ত্রীকে সতর্ক করুন, হুমকি দিচ্ছেন মোদী, রাষ্ট্রপতিকে চিঠি মনমোহনের



এছাড়াও অভিযুক্তের তালিকায় রয়েছেন ব্যাঙ্কের একাধিক আধিকারিক। নীরব মোদী ও মেহুল চোস্কির সঙ্গে আঁতাত করে ভুয়ো লেটার অফ আন্ডারটেকিং জারি করার অভিযোগ আনা হয়েছে। এই নথিগুলি ব্যবহার করেই ৬,০০০ কোটি টাকা ঋণ নিয়েছিলেন তিনি। নীরব মোদীর তিনটি সংস্থা ডায়মন্ড আর ইউএস, সোলার এক্সপোর্টস ও স্টেলার ডায়মন্ডের বিরুদ্ধে আগেই তিনটি এফআইআর দায়ের করেছে সিবিআই।


চার্জশিটে নীরব মোদী ছাড়াও নাম রয়েছে তাঁর ভাই নিশল মোদী ও সুভাষ পরব নামে তাঁর সংস্থার  এক আধিকারিকের। তবে চার্জশিটে কেলেঙ্কারিতে মেহুল চোস্কির ভূমিকার বিস্তারিত বিবরণ নেই।