ওয়েব ডেক্স : পশ্চিমবঙ্গ ও অসমে ভোট উসব শেষ হওয়ার পর, এবার পালা তামিলনাড়ু, কেরালা ও পুডুচেরির। সকাল থেকেই তিন রাজ্যে শুরু হয়েছে ভোটগ্রহণ। তীব্র গরম এড়াতে ভোটাররা সকাল থেকে বুথে বুথে লম্বা লাইন দিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবারের নির্বাচনে কেরালার ১৪০টি আসনে ভোটগ্রহণ করা হচ্ছে। এখানে প্রধান প্রতিদ্বন্দ্বিতা কংগ্রেসের নেতৃত্বাধীন ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট(UDF) ও সিপিআইএম-এর নেতৃত্বাধীন লেফ্ট ডেমোক্রেটিক ফ্রন্ট(LDF)। তবে, এবার নির্বাচনের আগে সেখানে বিজেপিও কিছুটা ঝড় তুলে প্রচার সেরেছে সেখানে।


অন্যদিকে, তামিলনাড়ুতে একের পর এক ইস্যুতে, বিশেষ করে নির্বাচনের প্রাক মুহূর্তে ভোটারদের টাকা দিয়ে প্রভাবিত করার অভিযোগ নিয়ে ভোটে নেমেছে এআইএডিএমকে। যদিও, আজ সকালে নিজের ভোটটি দেওয়ার পর, নির্বাচনে নিজেদের জয় পরাজয়ের ফলের জন্য আরও দু'দিন রাজ্যের মানুষকে অপেক্ষা করতে হবে বলে মন্তব্য বিদায়ী মুখ্যমন্ত্রী জে জয়ললিতার। তবে, ২৩৪টি বিধানসভা আসনে এবারের নির্বাচনে তাদেরই জয় নিশ্চিত বলে দাবি করেন DMK প্রধান এম কুরুরানিধি। তবে, নির্বাচনের আগে আরাভাকুরিচি ও থানজাভুর কেন্দ্রে ভোটারদের টাকা দিয়ে প্রভাবিত করার অভিযোগে সেখানে নির্বাচন কমিশেনর পক্ষ থেকে ২৩ মে পর্যন্ত ভোটগ্রহণ স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


কেরালা ও তামিলনাড়ুর পাশাপাশি, আজ পুডুচেরিতেও বিধানসভা নির্বাচন চলছে। সেখানে ৩০টি বিধানসভা কেন্দ্রের জন্য ভোটগ্রহণ করা হচ্ছে। ভোটার সংখ্যা সাড়ে ন'লাখ।