নিজস্ব প্রতিবেদন: সোমবার পর্যন্ত হায়দারাবাদে এনকাউন্টারে মৃত অভিযুক্তদের দেহ সংরক্ষণ করার নির্দেশ দিল তেলেঙ্গানা হাইকোর্ট। জরুরীভিত্তিক আবেদনের শুনানিতে দুই বিচারপতির বেঞ্চ শুক্রবার জানায়, সোমবার রাত ৮টা পর্যন্ত দেহগুলিকে সংরক্ষণ করতে হবে। ময়নাতদন্ত হবে ভিডিয়োগ্রাফির মাধ্যমে। সেই রিপোর্ট জমা দিতে হবে হাইকোর্টের রেজিস্ট্রারের কাছে। ওই একই নির্দেশ দেওয়া হয়েছে মেহবুবনগরের জেলা বিচারককেও। শনিবার সন্ধের মধ্যে জমা দিতে হবে ময়নাতদন্তের রিপোর্ট। সোমবার সকাল ১০.৩০টায় পরবর্তী শুনানি করবে তেলেঙ্গানা হাইকোর্ট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার কাকভোরে হায়দরাবাদ ধর্ষণকাণ্ডে ৪ অভিযুক্তদের ঘটনার পুনর্নিমাণের জন্য প্রকৃত ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয়। পুলিসের দাবি অনুযায়ী, অভিযুক্তরা পুলিসের উপর হামলা চালিয়ে বন্দুক ছিনিয়ে নেয়। ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। পুলিসের উদ্দেশে অভিযুক্তরা গুলিও চালায় বলে অভিযোগ। পাল্টা পুলিসের জবাবে মৃত্যু হয় ৪ অভিযুক্তের। এই ঘটনাকে এনকাউন্টার বলতে নারাজ সাইবারাবাদের পুলিস প্রধান সজ্জনার। যাঁর ‘এনকাউন্টারম্যান’ বলে পরিচিতি রয়েছে।



আরও পড়ুন- দু’দিনের লড়াইয়ে হাসপাতালে মৃত্যু হল অগ্নিদগ্ধ উন্নাও-ধর্ষিতার


গত মাসে হায়দরাবাদের এক পশুচিকিত্সককে তুলে নিয়ে গণধর্ষণ করে ওই ৪ অভিযুক্ত। তারপর তাঁকে হত্যা করা হয়। প্রমাণ লোপাট করতে দেহ পুড়িয়ে দেয় অভিযুক্তরা। পুলিস জানাচ্ছে, অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা ও কর্নাটকে এ ধরনের ঘটনা এর আগেও ঘটেছে। তার সঙ্গে অভিযুক্তদের প্রত্যক্ষ যোগাযোগ রয়েছে বলে দাবি পুলিসের।