জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিদ্ধান্ত হয়ে গিয়েছিল আগেই। ওয়ানাড কেন্দ্র থেকে যে এবার কংগ্রেস প্রার্থী হচ্ছেন প্রিয়াঙ্কা গান্ধী, তা ঘোষণাও করে দিয়েছিলেন রাহুল গান্ধী। সেই ঘোষণাতেই আনুষ্ঠানিক সিলমোহর পড়ল। রাহুলের ছেড়ে যাওয়া কেন্দ্রে উপনির্বাচনে দলের প্রার্থী হিসেবে প্রিয়াঙ্কার নাম ঘোষণা করল কংগ্রেস। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Bypolls in Bengal: বেজে গেল ভোটের বাজনা, কালীপুজো মিটলেই ৬ বিধানসভায় তৃণমূলের অগ্নিপরীক্ষা


ঘটনাটি ঠিক কী? একদা 'পাপ্পু' কটাক্ষের শিকার হতেন যিনি, সেই রাহুলের মুকুটেই জোড়়া পালক। চব্বিশে লোকসভা ভোটে  নিজের কেন্দ্র কেরলের ওয়ানাড থেকে জিতেছেন রাহুল।  আবার সোনিয়া গান্ধীর ছেড়ে যাওয়া রায়বরেলিতেও রেকর্ড  ৪ লাখ ৪২ হাজারের বেশি ভোটে হারিয়ে দিয়েছেন উত্তরপ্রদেশ যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার সদস্য  দীনেশ প্রতাপ সিংকেও।


এদিকে দুটি কেন্দ্রে জিতলেও সাংসদ হওয়া যায় একটা কেন্দ্রেরই। সেক্ষেত্রে রায়বরেলি অথবা ওয়ানাড, যেকোনও একটি কেন্দ্রে ছাড়তেই হত রাহুলকে। ওয়ানাড কেন্দ্রটি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে তিনি। ফলে সেখানে উপনির্বাচন হবে। কবে?  ১৩ নভেম্বর। আজ, মঙ্গলবার দেশের ৫০ বিধানসভা ও ২ লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিল নির্বাচন কমিশন।



এর আগে, লোকসভা ভোটের ফলপ্রকাশের পর বৈঠক হয়েছিল কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের বাড়িতে। বৈঠক শেষে রাহুল নিজেই জানিয়েছিলেন, 'আমি ওয়ানাড ছাড়ছি। প্রিয়ঙ্কা লড়বেন ওয়ানাড থেকে'।


আরও পড়ুন:  Ratan Tata Watch: শাহরুখ-বিরাট কোটিতে খেলেন, রতন টাটার জীবন কেটে গেল পকেট ফ্রেন্ডলি ঘড়িতেই...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)