নিজস্ব প্রতিবেদন: শাহিন বাগে যা হয়নি এবার সেটাই হল উত্তরপূর্ব দিল্লির জাফরাবাদে। শনিবার সন্ধে থেকেই সেখানে সিএএ-র বিরোধিতায় ধরনায় বসেছেন হাজারখানেক মহিলা। পরিস্থিতি বিবেচনা করে বন্ধ করে দেওয়া হয় জাফরবাদের মেট্রো স্টেশন। এবার সেই সমাবেশেই ছোড়া হল পাথর। পুলিসের সামনেই চলল ইট-পাথর বৃষ্টি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ফেসবুক লাইভ করে আত্মহত্যায় চেষ্টা, তারপর..


কীভাবে এই ঘটনার সূত্রপাত? এদিন এলাকায় সিএএ-র সমর্থনে একটি মিছিলের আয়োজন করেন বিজেপি নেতা কপিল মিশ্র। তার পরেই সিএএর সমর্থনকারীরা সিএএ-র বিরুদ্ধে বিক্ষোভকারী মহিলাদেরও ওপরে পাথর ছুড়তে শুরু করে বলে অভিযোগ। পাল্টা পাথর ছোড়া হয় সিএএ বিরোধীদের তরফ থেকেও।




আরও পড়ুন-৫ দিনের লড়াই শেষ, ঘুটিয়ারি শরিফে বিস্ফোরণে জখম শিশুর মৃত্যু হাসপাতালে


এদিকে, পরিস্থিতি সামাল দিয়ে ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিস বাহিনী ও প্যারা মিলিটারি। কাঁদানে গ্যাসের শেল ফাটিয়ে সংঘর্ষকারীদের তারা হঠিয়ে দেন। কিন্তু কোনও পক্ষই একেবারে এলাকা ছাড়েনি। ফলে উত্তেজনা রয়েছে।


উল্লেখ্য, শনিবার সন্ধেয় কয়েকশো মহিলা জাফরবাদ স্টেশনের সামনে জড়ো হন। বেশ কিছুক্ষণ সিএএ ও এনআরসির বিরুদ্ধে স্লোগান দেওয়ার পর তারা সেখানে বসে পড়েন। এর ফলে রবিবার থেকে সিলমপুর থেকে মৌজপুর ও যমুনা বিহারের রাস্তা বন্ধ হয়ে রয়েছে।


কী বলছেন আন্দোলনকারীরা? জমায়েতের মহিলাদের বক্তব্য এনআরসি ও সিএএর বিরুদ্ধে আন্দোলন আরও জোরাল হচ্ছে। সিএএর মতো আইন প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলন চলবে। সূত্রের খবর আজ জাফরবাদ থেকে রাজঘাট পর্যন্ত আজ মিছিল করবেন তাঁরা। তবে দিল্লি পুলিস এখনও তাঁদের অনুমতি দেয়নি।