নিজস্ব প্রতিবেদন: রণক্ষেত্র রাজধানী। নয়া নাগরিকত্ব আইনের প্রতিবাদে দক্ষিণ দিল্লিতে বিক্ষোভ প্রদর্শন করে জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। পুলিসের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। বিক্ষোভকারীদের উপর লাঠিচার্জ করা হয় বলে অভিযোগ। এরপরই একের পর এক গাড়িতে ভাঙচুর চালায় বিক্ষোভকারীরা। পোড়ানো হয় বাস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত তিন দিন ধরে বিক্ষোভ দেখাচ্ছেন জামিয়া মিলিয়া ইসলামিয়ার পড়ুয়ারা। রবিবার নিউ ফ্রেন্ড কোলোনিতে রণক্ষেত্র চেহারা নেয়। মথুরা রোড-সহ একাধিক রাস্তা ব্যাপক ট্রাফিক জ্যাম তৈরি হয়েছে। আশ্রম চক, বদরপুরের দিকে দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে যানবাহন। পুলিস জানিয়েছে, এই বিক্ষোভ ব্যাপকতা নিয়ে আন্দাজ ছিল না। মনে করা হয়েছিল ২০০ থেকে ৩০০ জন মানুষের জমায়েত হতে পারে। কিন্তু পুলিসের দাবি, কয়েক হাজার মানুষ বিক্ষোভ দেখা শুরু করে। বিভিন্ন গাড়িতে ভাঙচুর চালানো হয়। বাধা দিতে গিয়ে সংঘর্ষ বাধে।



আরও পড়ুন- বড়দিনের পর মেঘালয়ে নাগরিকত্ব আইন খতিয়ে দেখার আশ্বাস অমিত শাহের


নয়া নাগরিকত্ব আইনের প্রতিবাদে দেশজুড়ে চলছে বিক্ষোভ। বিশেষত, উত্তর-পূর্ব ভারতে ধারাবাহিক বিক্ষোভ চলছে। গতকাল পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় বাস,ট্রেন জ্বালিয়ে বিক্ষোভ দেখানো হয়। যার জেরে বাতিল হয়েছে একাধিক দূরপাল্লার ট্রেন। বেশি কিছু জায়গায় বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবা।