নিজস্ব প্রতিবেদন : গত ২৫ মার্চ থেকে বন্ধ পরিবহন ব্যবস্থা। লকডাউন এর জেরে থমকে ট্রেন, বাস, অটো, ট্যাক্সি। তবে আগামী দিনে লকডাউন শিথিল হওয়ার সঙ্গে সঙ্গে শ্রীঘই চালু হতে পারে পরিবহন ব্যবস্থা। খালি মেনে চলতে হবে স্বাস্থ্যমন্ত্রকের গাইডলাইন। বুধবার ভিডিও কনফারেন্সে এমনটাই জানালেন কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নিতিন গডকরী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কীভাবে ধীরে ধীরে চালু হবে পরিবহন ব্যবস্থা? ওয়াকিবহাল মহলের অনুমান ১৭ মার্চ লকডাউন শেষ হলে গ্রীন ও অরেঞ্জ জোনে ধীরে ধীরে চালু হতে পারে বাস। তবে সে ক্ষেত্রে সিটের সংখ্যার অর্ধেক যাত্রী নিয়েই চালাতে হবে বাস। তবে অর্ধেক যাত্রী নিয়ে বাস মালিকরা চালাতে আগ্রহী হবেন কিনা তাই নিয়ে প্রশ্ন থেকেই যায়। 


এদিন গগডকরী বলেন বাস-ট্যাক্সি চালানোর ক্ষেত্রে অবশ্যই সামাজিক দূরত্ব রেখে যাত্রীদের বসাতে হবে। সেইসঙ্গে ব্যবস্থা রাখতে হবে স্যানিটাইজার এবং হ্যান্ড ওয়াশের। 


তবে এখন‌ও পর্যন্ত এ বিষয়ে কোন সিদ্ধান্তের কথা জানাননি কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী। তিনি বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন তিনি। অর্থনীতি পুনরুদ্ধারের ক্ষেত্রে পরিবহন মাধ্যম গুরুত্বপূর্ণ। তাই এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি আশ্বাস দেন।


আরও পড়ুন: এত সাহস আমার রাস্তা আটকায়! জ্যান্ত সাপ চিবিয়ে টুকরো করল মদ্যপ যুবক