নিজস্ব প্রতিবেদন:  নভজ্যোত্ সিং সিধুর ইস্তফা নিয়ে জোর বিতর্ক পঞ্জাবে। আজ, মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বলেন, তাঁর এই সিদ্ধান্তে কোনও আপত্তি নেই। তাঁকে আরও গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


গত মাসে মন্ত্রিসভা অদবদল করেছিলেন অমরিন্দর সিং। ১৩ মন্ত্রীর পদ অদবদল করা হয়েছে। নভজ্যোত্কে কম গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়ে বিদ্যুত্ দফতর দেওয়া হয়। বর্তমানে ছিলেন  অমরিন্দর এ-ও বুঝিয়ে দেন, ওই মন্ত্রকে দায়িত্ববান মন্ত্রীর প্রয়োজন ছিল, যেখানে কেন্দ্রের সঙ্গে বিদ্যুত নিয়ে আসতে পারেন।


নভজ্যোতের স্ত্রী আসন্ন নির্বাচনে চণ্ডীগড় থেকে লড়তে চেয়েছিলেন। কিন্তু তাঁকে বাথিন্ডা কেন্দ্রে দাঁড়ানোর প্রস্তাব দেওয়া হয়। নভজ্যোতের সঙ্গে মতবিরোধ হওয়ায় অমরিন্দর জানান, এই সিদ্ধান্ত সিধু নেবেন না, দল নেবে। ক্যাপ্টেনের আরও বক্তব্য, পঞ্জাবে জুন-জুলাইয়ে ধান চাষের সময়। এ রাজ্যের ৩০ শতাংশ জায়গায় এক ফোঁটাও বৃষ্টি হয়নি। বিদ্যুত্ নিয়ে অভিযোগ আসছে চারদিক থেকে। এই সময় মন্ত্রীর কাজ করার উচিত। কিন্তু তা না করে ইস্তফা দিলেন।


আরও পড়ুন- আলিগড়ে মাদ্রাসা চত্বরে তৈরি করব মন্দির-মসজিদ, ঘোষণা প্রাক্তন উপ রাষ্ট্রপতির স্ত্রীর


সিধুর ইস্তফার পর ফের দল ছাড়ার জল্পনা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। তাঁকে একাধিক বার দল পরিবর্তন করতে দেখা গিয়েছে। ২০১৭ সালে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেন তিনি। এমনটা গুঞ্জন আম আদমি পার্টির নেতা হরপল সিং চিমা তাঁকে দলে যোগ দেওয়ার আমন্ত্রণ জানান। অন্য দিকে পঞ্জাব একত পার্টি বা লোক ইনসাফ পার্টিও চাইছে ২০২২ বিধানসভা নির্বাচনে তাঁকে দলে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করতে।