নিজস্ব প্রতিবেদন: গুজরাট বিধানসভা নির্বাচনের আগেই সম্ভবত দলের সভাপতি হিসেবে রাহুল গান্ধীর নাম ঘোষণা করতে পারে কংগ্রেস। এনিয়ে জোর তৎপরতা শুরু হয়ে গিয়েছে কংগ্রেসের অন্দরে। এমনটাই শোনা ‌যাচ্ছে কংগ্রেস সূত্রে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গুজরাট বিধানসভা নির্বাচনকে ‌যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে কংগ্রেস। আগামী ৯ ডিসেম্বর গুজরাট বিধানসভার প্রথম দফার ভোটগ্রহণ। তার আগেই রাহুলের অভিষেক সেরে নিতে চায় দলের একটি বড় অংশ। আগামী সোমবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক বসছে। সূত্রের খবর, সেখানে দলের পক্ষ থেকে রাহুল গান্ধীকে সভাপতি করার প্রস্তাব তোলা হতে পারে। ‌যদি তা হয় তাহলে দলের সভানেত্রী তা সমর্থন করে দেবেন বলেই মনে করা হচ্ছে। সোনিয়ার অনুমোদন পেলে তা পাঠানো হবে কংগ্রেসের ইলেকশন কমিটির কাছে। সেখানেই এনিয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।


বিরোধীদের, বিশেষ করে বিজেপির কংগ্রেসকে আক্রমণের প্রধান লক্ষ্য রাহুল গান্ধী। কংগ্রেস সহ সভাপতিকে ‘অনভিজ্ঞ’ ও ‘অযোগ্য’, ও ‘পরিবারতন্ত্রের ফসল’ বলে খাটো করার চেষ্টা হয়েছে বিভিন্ন সময়। অর্থাৎ কংগ্রেস নয়, রাহুল গান্ধীকেই নিশানা বানাচ্ছে বিজেপি। সেই জায়গা থেকে বেরিয়ে আসার চেষ্টায় মরিয়া কংগ্রেস। ফলে রাহুলের হাতে দলের সর্বোচ্চ ব্যটন তুলে দিয়ে বিজেপির আক্রমণকে ভোঁতা করার পরিকল্পনা নিয়েছে কংগ্রেস।


অবশ্য রাহুলকে সভাপতি হিসেবে ঘোষণা করার জল্পনা বহুদিনের। বিভিন্ন কারণে তা আটকে রয়েছে বহুদিন ধরেই। তবে সম্ভবত সোমবার থেকে সেই প্রক্রিয়া শুরু হয়ে ‌যাবে। এমনটাই জল্পনা কংগ্রেসের অন্দরে।


আরও পড়ুন-বান্দিপোরায় গুলির লড়াই, খতম মুম্বই হামলার মাস্টারমাইন্ড লকভির ভাগ্নে সহ ৬