ওয়েব ডেস্ক: দিল্লির হাসপাতালে ভর্তি ডেঙ্গিতে আক্রান্ত দিদি, ভাই চললেন নরওয়েতে। রাহুল গান্ধীর আচমকা নরওয়ে ‌যাত্রা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে গোটা দেশে। সঙ্গে প্রিয়ঙ্কা গান্ধীর ডেঙ্গি আক্রান্ত হওয়ার খবরেও উদ্বিঘ্ন কংগ্রেস কর্মীরা।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবারই নরওয়ের রাজধানী অসলোর উদ্দেশ্যে রওনা হয়েছেন রাহুল গান্ধী। ট্যুইটে রাহুল জানিয়েছেন, সেদেশের সরকারের আমন্ত্রণ রক্ষা করতেই তাঁর এই সফর। তবে এত সরল ব্যাখ্যা মানতে নারাজ রাজনৈতিক মহল। তাঁদের মতে, আগামী রবিবার বিহারে বিজেপি বিরোধী প্রচারাভি‌যান শুরু করছেন আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ ‌যাদব। 'বিজেপি ভাগাও, দেশ বাঁচাও'‍ স্লোগান দিয়ে সেই সভায় দেশের তাবড় বিরোধীদলের নেতৃত্বকে আমন্ত্রণ জানিয়েছে আরজেডি। কিন্তু বিহারের ক্ষমতা হাতছাড়া হওয়ার পর লালুর সঙ্গে আর ঘনিষ্ঠতা রাখতে চাইছে না কংগ্রেস। ফলে আমন্ত্রণ এড়াতে বিদেশে পাড়ি দিয়েছেন রাহুল। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে সেই সভা এড়াতে চলেছে সনিয়া গান্ধীও।




তবে এবারই প্রথম নয়, এর আগে বিহার বিধানসভা নির্বাচনের সময় বিরোধী জোটের পক্ষে তেমন ভাবে প্রচারে দেখা ‌যায়নি রাহুলকে। দীর্ঘদিন বিদেশে ছিলেন তিনি। তখনও রাহুলের গ্রহণ‌যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে বিজেপি দাবি করেছিল, রাহুলের নেতৃত্বে একের পর এক নির্বাচনে হারের পর তাকে আর বিহারে চান না লালু-নীতীশ। তাই অস্বস্তি এড়াতে তাঁকে বিদেশে পাঠিয়ে দিয়েছে কংগ্রেস।


রাহুল গান্ধীর বার বার বিদেশ‌যাত্রা নিয়ে প্রশ্ন তুলেছে সংবাদমাধ্যমও। প্রবীণ সাংবাদিকদের একাংশের মতে রাহুল গান্ধীর বছরের একটা বড় সময় দেশের বাইরে থাকার প্রবণতা তাঁর ভাবমূর্তিকে ক্ষতিগ্রস্ত করে। এই আচরণ আংশিক সময়ের রাজনীতির মতো।


ওদিকে ভাই ‌যখন বিদেশ সফরে তখন দিল্লির গঙ্গারাম হাসপাতালে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে ভর্তি দিদি প্রিয়ঙ্কা। গত বুধবার প্রবল জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন প্রিয়ঙ্কা। বৃহস্পতিবার তাঁর রক্ত পরীক্ষায় ডেঙ্গি ধরা পড়ে। চিকিৎসকরা জানিয়েছেন, সেরে উঠছেন প্রিয়ঙ্কা।