নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ৩৭০ ধারা বিলোপের পর আধাসেনার ঘেরাটোপে মুড়ে ফেলা হয়েছে কাশ্মীরকে। বিরোধীদের অভিযোগ, মানুষকে ঘরবন্দি করে রেখে কাশ্মীরকে শান্ত হিসেবে দেখাতে চাইছে কেন্দ্র। এরকম এক অবস্থায় রাজ্যে রাজ্যপালের ‘আমন্ত্রণ’ গ্রহণ করে উপত্যকায় যেতে চান প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বাংলায় দুর্গাপুজো বন্ধ করার চক্রান্ত করছে কেন্দ্র! পুজোকমিটিগুলিকে আয়কর নোটিসের প্রতিবাদে তৃণমূল


কাশ্মীরে কোনও অশান্তি হচ্ছে না বলেই দাবি করে আসছে কেন্দ্র। রাহুল গান্ধীকে তা নিজের চোখেই দেখা যাওয়ার আমন্ত্রণ জানিয়েছিলেন জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক। সম্প্রতি তিনি বলেন, ‘বিমান পাঠাচ্ছি, সবকিছু নিজে চোখেই দেখে যান রাহুল।’ প্রাক্তন কংগ্রেস সভাপতিকে এক প্রকার চ্যালেঞ্জই করেন সত্যপাল মালিক। সেই ‘আমন্ত্রণ’ গ্রহণ করেছেন রাহুল গান্ধী।



মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের রাজ্যপালের উদ্দেশ্য রাহুল গান্ধী টুইট করেন, আপনার আমন্ত্রণ গ্রহণ করছি। বিরোধীদের একটি প্রতিনিধি দল এবং আমি জম্মু-কাশ্মীর ও লাদাখ যাব। আমাদের কোনও বিমান চাই না। কিন্তু দেখবেন আমাদের যেন সাধারণ মানুষের সঙ্গে দেখা করতে দেওয়া হয়। যে কোনও জায়গা যেতে দেওয়া হয়। আমরা ওখানকার রাজনৈতিক নেতা, সাধারণ মানুষ ও জওয়ানদের সঙ্গে কথা বলতে চাই।



আরও পড়ুন-বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ে জুড়ে বিশাল বিশাল গর্তের মরণফাঁদ, তীব্র যানজটে জেরবার নিত্যযাত্রীরা


উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর রাহুল গান্ধী অভিযোগ করেন, কাশ্মীরে বিক্ষোভ দেখাচ্ছেন সাধারণ মানুষ। ক্রমশ হিংসা ছড়াচ্ছে রাজ্যে। খবর আসছে ওখানে মানুষ মরছে। তাই ওখানে কী হচ্ছে তা দেশের মানুষকে জানানো হোক। বন্ধ হোক এই লুকোচুরি খেলা। রাহুলের ওই মন্তব্যের পরই তাঁরে রাজ্যের পরিস্থিতি এসে দেখে যেতে বলেন রাজ্যপাল সত্যপাল মালিক।