নিজস্ব প্রতিবেদন: সাত সকালে সাংবাদিকদের বৈঠকে ডাকার পর নিরাশ করলেন রাহুল গান্ধী। কোনও প্রশ্নের জবাব না দিয়ে মাত্র ২ মিনিট ৪৫ সেকেন্ডেই সাঙ্গ করলেন মুম্বইয়ের সাংবাদিক সম্মেলন। গোটা ঘটনার দায় জনসম্পর্ক আধিকারিকদের ঠেলেছে কংগ্রেস। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মুম্বইয়ের বান্দ্রায় ৮.৩০ নাগাদ রাহুল গান্ধীর সাংবাদিক বৈঠক হওয়ার কথা ছিল। সেই মতো পৌঁছে গিয়েছিলেন বিভিন্ন সংবাদপত্র ও চ্যানেলের সাংবাদিকরা। ঘণ্টাখানেক ঘণ্টা অপেক্ষা করিয়ে রাখার পর সাংবাদিক বৈঠকে আসেন কংগ্রেস সভাপতি। এলেন বটে, তবে আড়াই মিনিট পরে চলেও গেলেন।


২ মিনিট আরএসএস, বিজেপিকে গালমন্দ করার পর তাঁকে প্রশ্ন করা হয়, ২০১৯ সালের লোকসভা ভোটে বিরোধী জোটের নেতৃত্ব দেবেন তিনি? এরপরই সবাইকে ধন্যবাদ জানিয়ে উঠে যান কংগ্রেস সভাতি।  



মাত্র আড়াই মিনিটের জন্য সাত সকালে সাংবাদিকদের কেন ঘটা করে আমন্ত্রণ করা হয়েছিল? কংগ্রেসের বক্তব্য, নাগপুর ও নান্দেড় যাওয়ার তাড়ায় বেশিক্ষণ সময় দিতে পারেননি রাহুল গান্ধী। বান্দ্রায় পৌঁছতে অনেক সাংবাদিকই সকাল ৬টায় বাড়ি থেকে বেরিয়ে পড়েছিলেন। চাপের মুখে জনসম্পর্ক দলের উপরে দায়ভার চাপিয়েছেন কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম। তাঁর কথায়, ''আগেই স্পষ্ট বলা হয়েছিল, কোনও প্রশ্নের জবাব দেবেন না রাহুল গান্ধী। কয়েকটা কথা বলবেন তিনি। সূচি মেনেই অনুষ্ঠান হয়েছে।''  


গোটা পর্বে বিজেপি নেতা অমিত মালব্যর কটাক্ষ, সম্ভবত বিশ্বের সবচেয়ে নাতিদীর্ঘ ১ মিনিট ৪৪ সেকেন্ডের সাংবাদিক বৈঠক করেছেন রাহুল গান্ধী। আরএসএসকে নিয়ে দেশকে মিথ্যা ও বিভ্রান্তকর তথ্য দেওয়া নিয়ে প্রশ্ন শুনেই পালিয়েছেন তিনি।



আরও পড়ুন- সরকার গঠনের মাস ঘোরার আগেই বিদ্রোহ কর্ণাটক কংগ্রেসে!