ওয়েব ডেস্ক: ঠান্ডা ঘর ছেড়ে রেলকর্তা মাঠে নামতে নির্দেশ দিলেন নতুন রেলমন্ত্রী। স্পষ্ট জানিয়ে দিলেন, এবার থেকে ঠাট-বাট আর চলবে না। সাধারণ মানুষের সমস্যা মেটাতে হলে তাঁদের সঙ্গেই মিশতে হবে। এসি ফার্স্ট ক্লাস ছেড়ে রেল কর্তাদের স্লিপার ক্লাসে ভ্রমণের নির্দেশ দিলেন পী‌যূষ গোয়েল।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার দিল্লির রেলভবনে রেলবোর্ডের সদস্য, বিভিন্ন জোনের প্রধান ও জেনারেল ম্যানেজারদের সঙ্গে বৈঠক করেন পী‌যূষ গোয়েল। রেলের নিরাপত্তা, মেট্রো, হাইস্পিড ট্রেন ও এলিভেটেড করিডর নিয়ে আলোচনা হয়।


সাধারণত এসি ফাস্ট ক্লাস বা স্যালঁ কারে ভ্রমণ করে রেলের সুবিধা-অসুবিধা খতিয়ে দেখেন রেল কর্তারা। পী‌যূষ গোয়েলের নির্দেশ, বিলাস ছেড়ে স্লিপার ক্লাস বা এসি থ্রি টায়ারে ভ্রমণ করতে ‌হবে। যেতে হবে দীর্ঘপথ। প্রতি দু-তিন মাস অন্তর ‌ট্রেনের অবস্থা খতিয়ে দেখতে হবে রেল কর্তাদের। রেলমন্ত্রীর মতে, আম আদমির মতো ‌যাত্রীদের সঙ্গে কথা বলতে হবে। জানতে হবে তাঁদের সমস্যার কথা। 


ভারতীয় রেলের খাবার, পরিচ্ছন্নতা, সময়ানুবর্তিতা ও নিরাপত্তা নিয়ে একাধিকবার অভি‌যোগ উঠেছে। সম্প্রতি ক্যাগের রিপোর্টেও খাবারের মান নিয়ে সমালোচনা করা হয়েছে। রেলের অস্বাস্থ্যকর খাবার টুইট করে তৎকালীন রেলমন্ত্রী সুরেশ প্রভুকে পাঠিয়েছিলেন খোদ এক কেন্দ্রীয় মন্ত্রী। এমন ঘটনা বিচ্ছিন্ন নয়। কিন্তু নিরাপত্তা ও খাবারের মান নিয়ে অভি‌যোগ থামেনি। এর মোকাবিলায় অফিসারদের মাঠে নামার নির্দেশ দিলেন রেলমন্ত্রী পী‌যূষ গোয়েল। 


আরও পড়ুন, হতাশা না ছড়ালে কিছু লোকের রাতে ঘুম আসে না, বিরোধীদের খোঁচা মোদীর