নিজস্ব প্রতিবেদন : ট্রেনের বাথরুম থেকে জল নিয়ে তা দিয়ে চা-কফি বানানো হচ্ছে। সেকেন্দ্রাবাদ রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনের কামরায় তিনজন চা-বিক্রেতার এই কীর্তির ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। সেই ভিডিও হাতে পেয়ে এক ভেন্ডিং কন্ট্রাক্টরকে ১ লক্ষ টাকা জারিমানা করল দক্ষিণ-মধ্য রেল। সেই সঙ্গে এই ধরনের কীর্তি ভবিষ্যতে আর ঘটলে কড়া ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছে ভারতীয় রেল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ট্রেনে চা-বিক্রেতাদের রমরমা নতুন নয়। সকাল হোক বা বিকেল, দূরপাল্লার ট্রেনে চায়ের খোদ্দের থাকেই। কিন্তু, তারা যা কিনে খাচ্ছেন সেটা কী আদৌ নিরাপদ? কী থাকছে সেই চায়ে? গত বছর ডিসেম্বর মাসে ওই ভিডিওটি তোলা হয়। সেখানে দেখা গেছে, এক চা বিক্রেতা স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনের বাথরুম থেকে চায়ের ক্যানে জল ভরে নিয়ে বেরচ্ছেন। তাঁকে সাহাজ্য করতে এগিয়ে এসেছেন আরও তিন চা বিক্রেতা।


 



দক্ষিণ-মধ্য রেলের মূখ্য জনসংযোগ আধিকারিক উমাশঙ্কর কুমার বলেন, এই ঘটনার তদন্ত করে ট্রেনের সাইড ভেন্ডিং কন্ট্রাক্টরের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এরপর থেকে কাকে এই লাইসেন্স দেওয়া হচ্ছে তা খতিয়ে দেখা হবে। তবে, সমস্যা এখানেই নয়, যারা এই লাইসেন্সের তালিকার বাইরে রয়েছেন, তাদের ওপর নজরদারী কতটা চালানো সম্ভব হবে সে বিষয়ে রেলের পক্ষ থেকে নির্দিষ্টভাবে কিছু জানানো হয়নি।


আরও পড়ুন- প্রধানমন্ত্রী ব্যস্ত তাই কাবেরি বোর্ড গঠন সম্ভব নয়, আদালতকে জানাল কেন্দ্র