নিজস্ব প্রতিবেদন: নির্বাচনী প্রচারে পাকিস্তানকে টেনে আনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার আর তাকে প্রচ্ছন্ন হুমিক নয় বরং ইমরান খানকে উপহাসই করলেন মোদী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজস্থানের আলোয়ার এর সভায় রবিবার বক্তব্য রাখছিলেন মোদী। সীমান্তবর্তি রাজ্যে দাঁড়িয়েই তিনি পাকিস্তানকে নিশানা করেন। নাম না করে পাকিস্তানের উদ্দেশ্য বলেন, গতকাল পর্যন্ত যারা আমাদের বোমা মেরে উড়িয়ে দেওয়ার কথা বলতো, আজ তারা ভিক্ষার পাত্র নিয়ে নিয়ে দৌড়াচ্ছে। এটা সম্ভব হয়েছে আমাদের নীতির জন্য। এর পেছনে মোদী জাত নেই। রয়েছে দেশের ১২৫ কোটি মানুষের শক্তি।



আরও পড়ুন-বিদেশ থেকে ফিরল কত কালো টাকা, জানাতে অস্বীকার প্রধানমন্ত্রীর দফতরের


প্রসঙ্গত, প্রধানমন্ত্রী হওয়ার পর ইমরান খান বিভিন্ন দেশ সফর করছেন। সম্প্রতি তিনি চিনে গিয়েছিলেন। কিছুদিন আগে তিনি গিয়েছিলেন সংযুক্ত আরব আমিরশাহিতে। বিশ্বব্যাঙ্কের ওপরে নির্ভরতা কমাতে তিনি আমিরশাহির কাছে সাহায়্যের আবেদন করেছেন। মার্কিন যুক্তরাষ্ট পাকিস্তানকে দেওয়া সাহায্যের হার কম করে দেওয়ার পর এখন সৌদির দিকে ঝুঁকেছেন ইমরান খান। সম্প্রতি সৌদি আরব পাকিস্তানকে ৬ বিলিয়ন ডলার সাহায্য দিতে রাজি হয়েছে। একেই কটাক্ষ করেন মোদী।


আরও পড়ুন-নিউটাউনে ঘরে আইনজীবীর নিথর দেহ, বৌমার বিরুদ্ধে খুনের অভিযোগ!


তাঁর বিরুদ্ধে করা কংগ্রেসি নেতাদের কুরুচিকর মন্তব্যকেও তুলোধনা করেন মোদী। সম্প্রতি কংগ্রেস নেতা সি পি যোশী তাঁর জাত নিয়ে মন্তব্য করেন। মোদী বলেন, আপনাকারা কি জাতপাতের ভিত্তিতে ভোট দেন! আমি জানি কার ইঙ্গিতে উনি ওই কথা বলেছেন। কংগ্রেস আমার মায়ের নামে গালি দিয়েছে ওরা আমার জাতপাত নিয়ে প্রশ্ন তুলছে। এতে আমি আশ্চর্য হইনি। সবকিছু বলা হচ্ছে ‘নামদার’-এর আদেশে।