নিজস্ব প্রতিবেদন: রাজস্থানে রাজনৈতিক সংকট আরও চরমে উঠল। বিধানসভা অধিবেশন শুরু করার বিষয়ে রাজ্যপাল কলরাজ মিশ্রের কাছে প্রস্তাব পাঠিয়েছলেন মুখ্য়মন্ত্রী অশোক গেহলট। কিন্তু গেহলটের পাঠানো সেই প্রস্তাব পত্রপাঠ খারিজ করে দিয়েছেন রাজ্যপাল। পাল্টা গেহলটের কাছে জবাব তলব করেছেন তিনি। তাঁর সাফ প্রশ্ন, "আপনি আস্থা ভোট চান কি চান না?" 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এরফলে রাজস্থানে রাজ্যপালের সঙ্গে কংগ্রেসের সংঘাত পর্ব আরও জটিল হয়ে উঠল বলে মনে করছে রাজনৈতিক মহল। প্রসঙ্গত, দিন কয়েক দিন ধরেই বিধানসভার অধিবেশনের দাবি নিয়ে কংগ্রেস ও রাজ্যপাল কলরাজ মিশ্রের মধ্যে একটা টানাপোড়েন চলছে। এবার ৩১ জুলাই বিধানসভা অধিবেশন শুরুর প্রস্তাব রাজ্যপালকে পাঠিয়েছিলেন গেহলট। কিন্ত তা খারিজ করে দেন রাজ্যপাল। রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে বিধানসভা অধিবেশন ডাকা জরুরি বলে প্রস্তাবে উল্লেখ করেছিলেন গেহলট। যদিও তাতে সম্পর্কের বরফ গলেনি, চিঁড়ে ভেজেনি।


কংগ্রেসের অভিযোগ, রাজ্য়পাল বিজেপির হাতের পুতুল। ‘তোতাপাখির বুলি’ বলছেন রাজ্যপাল।  বিজেপির অঙ্গুলিহেলনে চলছেন। বার বার প্রস্তাব ফিরিয়ে দিয়ে গণতান্ত্রিক পদ্ধতিতে বাধার সৃষ্টি করছেন তিনি। কংগ্রেস মুখপাত্র অভিষেক মনু সিংভি আরও বলেন, “আমরা চাইছি আস্থাভোট হোক। এর জন্য আর্জিও জানানো হয়েছে রাজ্যপালকে।” উল্লেখ্য, দলবিরোধী কাজের জন্য সচিন পাইলটকে সাসপেন্ড করার পই রাজস্থানের মাটিতে রাজনৈতিক সমীকরণ নিয়ে শুরু হয়ে গিয়েছে 'খেলা'। 


আরও পড়ুন, রাজস্থানে কংগ্রেসের বিরুদ্ধে বিধায়কদের ভোট দেওয়ার নির্দেশ দিয়ে হুইপ জারি মায়াবতীর