নিজস্ব প্রতিবেদন: রাজস্থানের শিয়রে এখন বিধানসভা নির্বাচন। লড়াইয়ে নামার আগে কোনও খামতি রাখতে চাইছেন না রাজস্থানের নেতারা। ডিসেম্বরের প্রথম সপ্তাহে সেখানে একদফায় বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ফলে কদর বাড়ছে জ্যোতিষীদের। এনডিটিভির খবর অনুযায়ী, জনপ্রিয়তার দৌড়ে এখন অন্যান্যদের পেছনে ফেলে দিয়েছেন পণ্ডিত নাথুলাল ব্যাস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সঙ্ঘকে নিষিদ্ধ করেছিলেন সর্দার প্যাটেল, সেই বল্লভভাইয়ের বন্দনায় মোদী! কেন?


কে এই জ্যোতিষী নাথুলাল ব্যাস? তাঁর ভক্তদের দু-একজনের কথা বললেই বুঝতে পারবেন। তাঁর কাছে নিয়মিত আসতেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রতিভা পাটিল। বর্তমান মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজেও তাঁর ভক্ত। এবার ভোটের মরসুমে তাঁর বাড়িতে ধরণা দিচ্ছেন দলে দলে নেতা। রাজস্থান তো বটেই নেতারা আসছেন মধ্যপ্রদেশ থেকেও।


নাথুলাল থাকেন রাজস্থানের ভিলওয়ারা থেকে ২০ কিলোমিটার দূরের কারোই গ্রামে। এই গ্রামটির পরিচিতি রয়েছে জ্যোতিষ গ্রাম হিসেবে। নাথুলাল যে জ্যোতিষের চর্চা করেন তার নাম ভ্রিগু সাহিত। কারোই গ্রামে ঘরে ঘরে জ্যোতিষী। তাই এই গ্রামের নাম জ্যোতিষ নগরী।


আরও পড়ুন-অনুমোদনহীন সভায় বাধাদান, দিলীপ-মুকুলের সামনেই পুলিস পেটাল বিজেপি   


নব্বই পার করা এই জ্যোতিষী প্রথমবার খবরের শিরোনামে আসেন প্রতিভা পাটিল যখন রাষ্ট্রপতি হন। সেবার প্রতিভা পাটিল ও তাঁর স্বামী এসিছিলেন তাঁর কাছে। এনডিটিভির প্রতিবেবদন অনুযায়ী সেবার নাথুলাল প্রতিভা পাটিলকে বলেছিলেন তিনি দেশের সর্বোচ্চ পদের অধিকারী হবেন। পর প্রতিভা পাটিল রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করার সময়ে তাঁকে শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণও করেছিলেন।


নাথুলালের ভক্তদের তালিকায় রয়েছেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি, উত্তরপ্রদেশের রাজনীতিবিদ অমর সিং, রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানি।


এবার রাজস্থানে বিধানসভায় ভোটগ্রহণ করা হবে ৭ ডিসেম্বর। মধ্যপ্রদেশে ভোট নেওয়া হবে ২৮ নভেম্বর। ফলে এখন নেতাদের ভিড় নাথুলালের ঘরে।