ওয়েব ডেস্ক: কেন্দ্রীয় মন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন রাজীব প্রতাপ রুডি এবং ফগ্গন সিং কুলাস্তে। স্কিল ডেভলেপমেন্ট ও আন্তরপ্রেনারশিপ দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ছিলেন রুডি এবং কুলাস্তে ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রতিমন্ত্রী। বিভিন্ন সূত্র থেকে জানা যাচ্ছে, সঞ্জীব বল্যানও নাকি পদত্যাগ করেছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল, কেন্দ্রীয় মন্ত্রীসভায় উল্লেখযোগ্য পরিবর্তন হতে পারে। আজকের এই জোড়া পদত্যাগকে তারই ইঙ্গিত বলে মনে করছে ওয়াকিবহাল মহল। এদিকে, আজই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অরুণ জেটলি প্রতিরক্ষা মন্ত্রক থেকে সরার ইঙ্গিত দিয়েছেন।


এই মুহূর্তে জেটলি ছাড়াও স্মৃতি ইরানি, নরেন্দ্র সিং তোমার এবং হর্ষ বর্ধন মন্ত্রী হিসাবে অতিরিক্ত দফতরের দায়িত্ব সামলাচ্ছেন। আবার কিছুদিন আগে ব্যর্থতার দায় মাথায় নিয়ে রেল মন্ত্রীত্ব থেকে ইস্তফা দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন সুরেশ প্রভু। তখন জানা গিয়েছিল যে, প্রধানমন্ত্রী মোদীই তাঁকে আপাতত অপেক্ষা করতে বলেছেন। ফলে সেখানেও আসতে পারে নতুন মুখ। তাই সব মিলিয়ে কেন্দ্রীয় ক্যাবিনেট যে বড়সড় রদবদলের সম্মুখীন, সেবিষয়ে এক কথায় নিশ্চিত পর্যবেক্ষকদের একাংশ।