নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামার জঙ্গি হামলার জেরে বড় সিদ্ধান্ত নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। শহিদ পরিবারগুলির শোকে সামিল হতেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই সিদ্ধান্তের বিষয়টি সামনে আসে সংবাদসংস্থা এএনআই একটি ট্যুইটের পর। ওই ট্যুইটে জানানো হয়, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এবার হোলির উত্সবে সামিল হবেন না।


সংবাদসংস্থা এএনআই-এর দাবি, দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জঙ্গিহানার শোকেই রাজনাথ সিং এই সিদ্ধান্ত নিয়েছেন।



প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলা হয়। এক আত্মঘাতী জঙ্গি বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে হামলা চালায় সিআরপিএফ কনভয়ে। শহিদ হন ৪০ জন জওয়ান।


ওই ঘটনার পর শোকের আবহ তৈরি হয় দেশজুড়ে। সকলেই শহিদ পরিবারের পাশে থাকার অঙ্গীকার করেন। পাশাপাশি দেশজুড়ে একটা ক্ষোভের আগুন তৈরি হয়েছিল।


আরও পড়ুন: গোয়ায় সরকার টেকাতে 'আয়ুর্বেদ চিকিত্সা'ই ভরসা বিজেপির


যা অনেকটাই স্তিমিত হয় গত ২৬ ফেব্রুয়ারি। কারণ, ওই দিন পাকিস্তানের বালাকোটে গিয়ে জইশ-ই-মহম্মদের সবচেয়ে বড় জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দিয়ে আসে ভারতীয় বায়ুসেনা।


তার পর পাকিস্তানের তরফ থেকে হামলার চেষ্টা হয়েছে বহুবার। আকাশপথেও হামলার চেষ্টা হয়েছে। কিন্তু তাদের ক্ষতি হয়েছে ইমরানের দেশেরই। কারণ, তাদের একটি এফ-১৬ যুদ্ধবিমান ভেঙে পড়ে।


আরও পড়ুন: জিরো হিংসা, দেশের দৃষ্টান্ত উত্তর প্রদেশ - ভোটের মুখে 'রেজাল্ট' যোগীর প্রশাসনের


ভারতের যে মিগ-২১ বিমান থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রে ওই বিমান ভেঙে যায়, তার পাইলট অভিনন্দন বর্তমানকে ধরেছিল পাকিস্তান। কিন্তু ভারত ও আন্তর্জাতিক চাপের কাছে নতিস্বীকার করে পাকিস্তান অভিনন্দনকে ছাড়তে বাধ্য হয়।


কিন্তু পুলওয়ামার ক্ষত এখনও ভরেনি ভারতবাসীর। কার্যত সেকথা মাথায় রেখেই হোলির উত্সব বাতিল করার সিদ্ধান্ত নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।


আরও পড়ুন: রাহুলের সভায় মোদীর নামে স্লোগান! তথ্য-প্রযুক্তি কর্মীদের গ্রেফতারের অভিযোগ বিজেপির


উল্লেখ্য, পুলওয়ামার ঘটনার পরদিন শ্রীনগরে গিয়েছিলেন রাজনাথ সিং। সেখানে তাঁকে শহিদ জওয়ানদের কফিন বহন করতেও দেখা গিয়েছিল।