ওয়েব ডেস্ক : ২৩ জুন রাষ্ট্রপতি পদের জন্য নিজের মনোনয়নপত্র পেশ করবেন রাম নাথ কোবিন্দ। তিনি এবার NDA-র রাষ্ট্রপতি পদপ্রার্থী। ২৩ তারিখ তাঁর মনোনয়নপত্র জমা দেওয়ার সময় উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি অমিত শাহ সহ একাধিক নেতৃত্ব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- রাষ্ট্রপতি নির্বাচন ২০১৭ : বিজেপি-র 'দলিত' স্ট্র্যাটেজি-কে টেক্কা দিতে এবার বিরোধীদের মুখ মীরা কুমার!


দলের সূত্রে খবর, কোবিন্দের মনোনয়নপত্র জমা দেওয়ার সময় উপস্থিত থাকতে পারেন বিজেপি শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরা। মোট চারটি সেটে মনোনয়নপত্র জমা দেবেন তিনি। প্রথম সেটে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দ্বিতীয় সেটে উপস্থিত থাকবেন বিজেপি সভাপতি অমিত শাহ ও কেন্দ্রীয় অর্থ ও প্রতিরক্ষা মন্ত্রী অরুণ জেটলি। তৃতীয় সেটে উপস্থিত থাকবেন শিরোমণি অকালি দলের নেতা প্রকাশ সিং বাদল ও কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রী ভেঙ্কাইয়া নাইডু। চতুর্থ ও স্বর্বশেষ সেটে থাকবেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু ও বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ।


আগামী ১৭ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন। ২০ জুলাই ফুল ঘোষণা। NDA-র তরফে রাম নাথ কোবিন্দকে প্রার্থীর করার পরই, বিরোধীদের পক্ষ থেকেও গতকাল তাদের প্রার্থী ঠিক করা হয়। সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাদের প্রার্থী হচ্ছেন লোকসভার প্রাক্তন অধ্যক্ষ মীরা কুমার।