নিজস্ব প্রতিবেদন: সাংবাদিক হত্যায় আগেই দোষী সাব্যস্ত করা হয়েছিল ডের সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিং। বৃহস্পতিবার পঞ্চকুলার বিশেষ সিবিআই আদালত ওই মামলায় ডেরা প্রধানের যাবজ্জীবন কারাদণ্ডের সাজা ঘোষণা করল। রাম রহিমের সঙ্গেই ওই মামলার আসামী ছিল তার ৩ সহযোগী। তাদেরও যাবজ্জীবন সাজা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-শাহ অসুস্থ, বাংলার সভায় ডাক পড়তে পারে যোগীর


২০০২ সালের অক্টোবর হরিয়ানার সিরসায় খুন হন রামচন্দ্র ছত্রপতি নামে এক সাংবাদিক। এক মহিলা রাম রহিমের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন। সেই চিঠি নিজের সংবাদপত্র পুরা সচ্চ-এ ছেপে দেন রামচন্দ্র। তার পরেই নিজের বাড়ির সামনেই আততায়ীদের গুলিতে খুন হল ওই সাংবাদিক।


গত ১১ জানুয়ারি বিশেষ সিবিআই আদালতের বিচারক জগদীপ সিং রাম রহিম, কুলদীপ সিং, নির্মল সিং ও কৃষেণ লালকে দোষী সাব্যস্ত করে। এদের তিন জনের বিরুদ্ধে খুন, ষড়যন্ত্রের অভিযোগ প্রমাণিত হয়েছে। বর্তমানে রোহতক সেন্ট্রাল জেল ২০ বছরের কারাদন্ডের মেয়াদ কাটছে রাম রহিমের। দুই মহিলাকে ধর্ষণের দায়ে তার ওই সাজা হয়েছে। তার ওপরে এই রায়।


আরও পড়ুন-মালদায় অমিত শাহের সভাস্থল ঘিরে জমি বিতর্ক, বিড়ম্বনায় বিজেপি


ডেরা প্রধানের সাজা ঘোষণার পর রাজ্যে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে বলে আশঙ্কা করেছিল হরিয়ানা সরকার। একথা মাথায় রেখে আঁটসাঁটো নিরাপত্তা ব্যবস্থা করা হয়। পাশাপাশি পঞ্চকুলা থেকে ভিডিও কন্ফারেরন্স্র মাধ্যমে সাজা ঘোষণা করা হয়।