নিজস্ব প্রতিবেদন: গুঞ্জন চলছিল বেশ কিছু দিন ধরে। অবশেষে আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটল জিও গিগা ফাইবারের। বৃহস্পতিবার রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের ৪১তম বার্ষিক সাধারণ সভায় নতুন এই পরিষেবার সূচনা করলেন সংস্থার কর্ণধার মুকেশ আম্বানি। জানালেন, দেশের ১,১০০ শহরে অপটিকাল ফাইবারের মাধ্যমে ইন্টারনেট পৌঁছে দেবে জিও। যা দিয়ে শুধু ইন্টারনেট ব্রাউজই নয়, দেখা যাবে টিভিও। প্রায় ৬০০টি চ্যানেল দেখা যাবে জিও ফাইবার দিয়ে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এছাড়া এদিনের সভায় জিও ফোন ২ লঞ্চ করেছেন মুকেশ আম্বানি। ২,৯৯৯ টাকায় মিলবে এই ফোন। পুরনো জিওফোনের থেকেও বেশি ফিচার রয়েছে এই ফোনে। পুরনো ফোন ফেরত দিয়ে সঙ্গে ৫০১ টাকার বিনিময়ে মিলবে নতুন ফোন। 


খুন নয় আত্মহত্যাই, সিসিটিভি ফুটেজ দেখে বুরাড়িকাণ্ডে রহস্যভেদ করল দিল্লি পুলিস


এদিন মুকেশ আম্বানি বলেন, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের সোনালি দশক চলছে। গত বছরের তুলনায় প্রায় দ্বিগুণ বেড়েছে জিওর গ্রাহক। ১২.৩ কোটি থেকে বেড়ে জিওর গ্রাহক সংখ্যা হয়েছে ২১.৪ কোটি। মোট ২৪০ কোটি জিবি ডেটা ব্যাবহার করেছে গ্রাহকরা। যার ফলে মুনাফায় রিলায়েন্সের জ্বালানি ব্যবসাকে ধরে ফেলেছে পরিষেবা ব্যবসা। এতে মার্চে শেষ হওয়া ত্রৈমাসিকে জিওর মুনাফা হয়েছে ৯.৪০০ কোটি টাকা। যা গত বছরের তুলনায় ১৭ শতাংশ বেশি।