নিজস্ব প্রতিবেদন: গভীর রাতে রাস্তার পাশে নিশ্চিন্তে ঘুমাচ্ছিল সে। তখনই তার গায়ে ঢেলে দেওয়া হল গরম পিচ। এখানেই শেষ নয়, রোলার চালিয়ে টুকরো টুকরো করে দেওয়া হল পিচ চাপা পড়া দেহাংশ। পৈশাচিক এই বর্বরতার প্রকাশ্যে এসেছে দিনের আলো ফুটতেই। উত্তর প্রদেশের আগরা শহরের এই ঘটনায় সোচ্চার হয়েছেন প্রাণী অধিকার কর্মীরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


জানা গিয়েছে, মঙ্গলবার রাতে আগরা - ফতেহাবাদ সড়কে চলছিল মেরামতির কাজ। পুরনো রাস্তার ওপর পিচের প্রলেপ দিয়ে তৈরি করা হচ্ছিল নতুন রাস্তা। তখনই ওই রাস্তার পাশে ঘুমাচ্ছিল একটি কুকুর। রাস্তা তৈরি করার যন্ত্র পিচ ঢেলে দেয় তার নিম্নাঙ্গের ওপরে। যন্ত্রনায় যখন কাতরাচ্ছিল সারমেয়টি তখন তার পিচ চাপা দেহাংশের ওপর রোলার চালিয়ে দেয় রাস্তা তৈরির কাজে নিযুক্ত কর্মীরা। এর পরও কিছুক্ষণ বেঁচে ছিল কুকুরটি। তবে তাকে উদ্ধারের কোনও চেষ্টা হয়নি। সকালে নৃশংস এই ছবি প্রকাশ্যে আসতে বুডোজার দিয়ে পিচ খুঁড়ে বার করা হয় কুকুরটির দেহ। 


কর্ণাটকে ফের হার বিজেপির, জোটমন্ত্রে বাজিমাত কংগ্রেস-জেডিএসএর


ঘটনায় নির্মাণসংস্থার পক্ষে সাফাই দিয়ে জানানো হয়েছে, রাতের অন্ধকারে স্পষ্ট করে কিছু দেখা যায় না। ফলে কুকুরটি যে ওখানে ঘুমাচ্ছে তা নির্মাণকর্মীরা খেয়াল করেননি।


নির্মাণ সংস্থার এই সাফাই অবশ্য মানতে নারাজ পশুপ্রেমীরা। এদিন স্থানীয় থানার সামনে বিক্ষোভ দেখান তারা। নির্মাণ সংস্থার বিরুদ্ধে পদক্ষেপের দাবিতে সোচ্চার হন। সঙ্গে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় তুলেছেন তারা।