অঞ্জন রায়: রাম মন্দির - বাবরি মসজিদ মামলার রায়কে কেন্দ্র করে চরম সতর্কতার পথে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ। সম্প্রতি নাগপুর থেকে জারি এক নির্দেশিকায় সেই আভাস মিলেছে। আদালতের আসন্ন রায়ের কথা মাথায় রেখে গোটা নভেম্বর-জুড়ে সংগঠনের যাবতীয় অনুষ্ঠান বাতিল করা হয়েছে সেই নির্দেশিকায়। যার ফলে হরিদ্বারে আগামিকাল থেকে শুরু হতে চলা সংঘের বৈঠক বাতিল করে দেয় আরএসএস। পরে যদিও দিল্লিতে বৈঠক হবে বলে সংগঠনের তরফে জানানো হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরএসএসের তরফে প্রচারকদের জন্য জারি হয়েছে এক নির্দেশনামা। তাতে জানানো হয়েছে, নভেম্বর মাসে নিজের কেন্দ্রের বাইরে অনুমতি ছাড়া বেরনো যাবে না। যারা বাইরে রয়েছেন তাঁদের নিজের কেন্দ্রে ফিরে আসতে নির্দেশ দেওয়া হয়েছে। 


আগামী ১৭ নভেম্বর রাম মন্দির মামলার রায়দান হতে পারে বলে অনুমান। আরএসএসের আশঙ্কা, রাম জন্মভূমি - বাবরি মসজিদ মামলার রায় প্রকাশ্যে এলে দেশের একাধিক জায়গায় উত্তেজনা ছড়াতে পারে। যার দায় গিয়ে পড়তে পারে আরএসএস-এর ওপর। তাই আগে থেকে সতর্ক করা হয়েছে প্রচারকদের। 


আমাদের ছেলেদের ঘরছাড়া করেছে, কাশ্মীরে ৫ বাঙালি শ্রমিক খুনে দায় মমতার: দিলীপ


ওদিকে দিল্লির বৈঠকে রাম মন্দির তৈরির রূপরেখা নির্দিষ্ট হতে পারে বলে অনুমান। তবে এব্যাপারে সব পক্ষকে শান্তি বজায় রাখার আবেদন করেছে RSS.