নিজস্ব প্রতিবেদন : সমাজের ক্ষতি করছে টিকটক। অবিলম্বে ব্যান করা হোক এই চিনা অ্যাপ। সোমবার চিঠিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে টিকটকের বিরুদ্ধে অভিযোগ জানাল রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের শাখা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 সংঘের আর্থিক বিষয়ক শাখা স্বদেশী জাগরণ মঞ্চের সহ-মুখপাত্র অশ্বিনী মহাজন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লেখেন। সেই চিঠিতে টিকটক ও হেলো অ্যাপের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন অশ্বিনী। তিনি লেখেন, "বিদেশি লগ্নির উপর সরকার কড়া নজরদারি রাখে। এই ধরনের চিনা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি দেশের সুরক্ষা বিঘ্নিত করছে"। 


তাঁর মতে, এই ধরনের অ্যাপ্লিকেশন দেশের অল্পবয়সীদের ক্ষতি করছে। মানসিকতায় কুপ্রভাব ফেলছে টিকটক। টিকটকে অশ্লীল ও দেশোদ্রোহী ভিডিয়োর বিষয়েও উদ্বেগ প্রকাশ করেন তিনি। "এই ধরনের অ্যাপ প্রকাশিত হওয়ার আগেই সরকারের তা যাচাই করা উচিত্। প্রয়োজনে তৈরি হোক নতুন আইন", লেখেন তিনি। আইন প্রনয়ণের আগে পর্যন্ত টিকটক নিষিদ্ধ রাখুক স্বরাষ্ট্রমন্ত্রক, দাবি অশ্বিনীর। 


পুলওয়ামা পরবর্তী সময়ে টিকটকে হিংসা ছড়ানোর বিষয়েও সরকারকে সতর্ক করে দেন অশ্বিনী। "টিকটকের মতো অ্যাপে নষ্ট হতে পারে দেশের সার্বভৌমত্ব", জানান তিনি।


যদিও স্বদেশী জাগরণ মঞ্চের এই দাবি মানতে নারাজ টিকটকের নির্মাতা সংস্থা বাইট ড্যান্স। সব রকম আইন মেনেই চলছে অ্যাপগুলি, দাবি সংস্থার। বাইট ডান্সের এক মুখপাত্র জানান, "টিকটক এবং হেলোর বিরুদ্ধে আনা অভিযোগগুলি ভিত্তিহীন। ব্যবহারকারীর তথ্যের নিরাপত্তায় সব থেকে বেশি গুরুত্ব দেওয়া হয়।"