নিজস্ব প্রতিবেদন : দুর্নীতির অভিযোগ উঠল শিপিং কর্পোরেশন অফ ইন্ডিয়া ও শিপিং সংস্থা জেএম বক্সী অ্যান্ড কোং-এর বিরুদ্ধে। সোমবার আর্থিক নয়ছয় ও কার্যপ্রণালীতে অস্বচ্ছতার অভিযোগে শিপিং কর্পোরেশনের কাছে নালিশ করলেন আরটিআই(RTI) প্রতিবাদী আসাদ পটেল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অভিযোগপত্রে আসাদ পটেল জানিয়েছেন, ভারতের অন্যতম বড় শিপিং সংস্থা জেএম বক্সী এন্ড কোম্পানি। গত বেশ কিছু বছর ধরে ভারতের ২০টিরও বেশি বন্দরে শিপিং কর্পোরেশন অফ ইন্ডিয়ার জন্য কাজ করেছে জেএম বক্সী। আর সেই পরিষেবা প্রদানের বিল পেমেন্টকে কেন্দ্র করেই উঠছে আর্থিক নয়ছয়ের অভিযোগ। আসাদের দাবি, ১৯৯৯ সালে কোনও নিয়মের তোয়াক্কা না করেই জেএম বক্সী সংস্থাকে বরাত দিয়েছিল এসসিআই।



শুধু তাই নয়, বিল ছাড়াই জেএম বক্সীকে আগাম পেমেন্ট করা হয়েছিল বলে অভিযোগপত্রে দাবি করা হয়েছে। এভাবেই প্রয়োজনীয় নথি ছাড়াই বহু বছর ধরে এসসিআইয়ের সহায়তায় ব্যবসা করেছে জেএম বক্সী, অভিযোগ তাঁর। এভাবেই এসসিআইয়ের অভ্যন্তরীণ দুর্নীতির ফলে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে বলে দাবি তাঁর। 



যদিও তাদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে জেএম বক্সী এন্ড কোম্পানি। সংস্থার সহ সভাপতি জেএম রাজনীশ খান্ডেওয়াল বলেন, "এই অভিযোগ ভিত্তিহীন। সমস্ত দাবিই মিথ্যা।"