নিজস্ব প্রতিবেদন: করোনা অতিমারির জন্য বন্ধ ছিল কেরলের শবরীমালা মন্দির। সংক্রমণ এড়াতেই বন্ধ ছিল মন্দিরের দরজা। অবশেষে শনিবার দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হল শবরীমালা মন্দির। মন্দিরের তরফে জানান হয়েছে ২১ জুলাই পর্যন্ত খোলা রাখা হবে মন্দির।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেরলে এখনও করোনা সংক্রমণ বৃদ্ধি হচ্ছে নয়া হারে। তাই এই আবহে কড়া কোভিড বিধি মেনেই যেতে হবে মন্দিরে। শবরীমালা মন্দিরের যেতে হলে আটচল্লিশ ঘন্টা আগের করা আরটি পিসিআর পরীক্ষা ও নেগেটিভ রিপোর্ট নিয়ে যেতে হবে। মন্দির কর্তৃপক্ষের তরফে বলা হয়েছে দর্শনার্থীদের কড়া কোভিড বিধি মানতে হবে। 


আরও পড়ুন, অযথা পাঞ্জাবের রাজনীতিতে হস্তক্ষেপ করছে কংগ্রেস হাইকমান্ড, Sonia-কে চিঠি অমরিন্দরের


এমনকী, মন্দিরে ঢুকতে গেলে এবার অনলাইনে টিকিট বুক করতে হবে। তবে ৫ হাজারের বেশি দর্শনার্থীদের ঢুকতে দেওয়া হবে না। মন্দির চত্বরে মাস্ক পরা এবং  সামাজিক দূরত্ব বিধি যাতে বজায় থাকে তা পর্যবেক্ষণ করবে মন্দির কর্তৃপক্ষ। 


শুক্রবার একদিনে কেরলে করোনা আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৭৫০ জন, দৈনিক মৃত্যু হয়েছে ১৩০ জন। সে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছে ৩১ লক্ষ ৩০ হাজার ৮৩৩ জন। ১ লক্ষ ২১ হাজার জন এই মুহুর্তে চিকিৎসাধীন রয়েছে।


গত মে মাসে করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ বৃদ্ধির জন্য ভক্তদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করেছিল মন্দির কর্তৃপক্ষ। তবে এবার মন্দির খুললেও করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই কড়া সিদ্ধান্তে খোলা হচ্ছে আয়াপ্পার মন্দির।