ওয়েব ডেস্ক: আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়ার অধীনে থাকা দেশের কোনও মিউজিয়ামেই আর সেলফি স্টিক নিয়ে ঢোকা যাবে না, জানিয়ে দিল এএসআই (ASI)। গত বছরই সেলফি স্টিক নিয়ে একটি নির্দেশিকা জারি করেছিল আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া। এবার আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়ার অধীনে থাকা ভারতীয় স্মৃতিসৌধ গুলোতে একাবারে নিষিদ্ধ করা হল সেলফি স্টিক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবারই আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া জানিয়ে দেয়, "মিউজিয়ামের মধ্যে এখন থেকে সেলফি স্টিক নিয়ে প্রবেশ নিষদ্ধ"। সেলফি স্টিক ছাড়াও ক্যামেরা এবং ফ্ল্যাশ হবে এমন গ্যাজেট নিয়েও মিউজিয়ামের ভিতরে প্রবেশ করা যাবে না বলে জানিয়ে দিয়েছে এএসআই (ASI)। তবে আগ্রার তাজমহল সহ মোট ৪৬টি স্মৃতিসৌধতে ক্যামেরা ফোন নিয়ে প্রবেশে ছাড় দিয়েছে এই সংস্থা। মিউজিয়ামের ভিতরের লাইটের মধ্যেই দর্শকরা ছবিও তুলতে পারবে, কিন্তু ব্যবহার করা যাবে না ফ্ল্যাশ, এমনই নির্দেশ এএসআইয়ের। 


তবে কেন এই নিষেধাজ্ঞা জারি হল? এই প্রশ্নের জবাবে আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়ার অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল রাকেশ লাল সিং জানিয়েছেন, "পাবলিক মিউজিয়ামের তুলনায় এই মিউজিয়ামগুলোর ভিতরে জায়গা খুবই ছোট। সেলফি স্টিক ব্যবহারের কারণে অনেক সময়ই ছোট্ট পরিসরে দর্শকের স্বাভাবিক চলাফেরাতে অসুবিধা হয়। এই কারণেই সেলফি স্টিককে ব্যান করা হয়েছে"।