নিজস্ব প্রতিবেদন: গুজরাটে প্রবাসী বিহারিদের ওপরে হামলা থামছে না। সবরকাঁথা জেলায় এক শিশুর ধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে রাজ্যে বিহারের মানুষজনদের ওপরে হামলা শুরু হয়। প্রশাসনের দৌলতে তা অনেকটা কমলেও এখনও ছলছুঁতোয় চলছে মারধর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বীর সন্তান লাভের জন্য বীরাষ্টমী ব্রত পালন করেন মহিলারা!


সোমবার রাতে গুজরাটে সামা-য় বিহার ৭ যুবকের ওপরে হামলা করে এলাকার লোকজন। ওই হামলার ঘটনায় আহত শত্রুঘ্ন যাদব নামে এক ইঞ্জিনিয়ার ও ৬ প্লাম্বার। এরা সবাই বিহারের মধুবনি জেলার বাসিন্দা। হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগ এখনও পর্যন্ত একজনকে গ্রেফতার করা হয়েছে।


আহত ওইসব বিহারি যুবকদের অভিযোগ শুনলে অবাক হতে হয়। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী তাঁরা জানিয়েছেন, লুঙ্গি পরার জন্যই নাকি তাদের ওপরে হামলা করেছে তিন যুবক। ঘটনার দিন লুঙ্গি পরা নিয়ে যাদবের সঙ্গে একার তিন যুবকের বচসা হয়। তখনকার মতো থেমে গেলেও পরে তারা দলবল নিয়ে ঘটনাস্থলে ফেরে। তারা এসে যাদবের ঘর ভাঙচুর করে। তার বাইকে আগুন লাগিয়ে দেয়। ভাঙা হয়  ঘরের আসবাবপত্র।


আরও পড়ুন-মহাষ্টমীতে বেলুড় মঠ ও বাগবাজারে মাতৃরূপে কুমারী বন্দনা, দেখুন


ওইসব বিহারের যুবকরা যে ঠিকাদারের অধীনে কাজ করছিলেন সেই ময়ূর প্যটেলের কথায়, ঠিক কী কারণে হামলা করা হয়েছে তা বোঝা যাচ্ছে না। তবে শ্রমিকদের দাবি, লুঙ্গি পরার জন্যই নাকি তাদের ওপরে হামলা হয়েছে।


সামার পুলিস কমিশনার অনুপম সিং গেহলট সংবাদমাধ্যমে জানিয়েছেন, লুঙ্গি পরার জন্য এলাকার লোকজন ওইসব শ্রমিকদের সতর্ক করেছিল। কিন্তু তা শোনেনি ওই শ্রমিকরা। সোমবার এনিয়ে ফের বচসা বাধে শ্রমিকদের। তা থেকেই হামলা।