নিজস্ব প্রতিবেদন: হটিয়ে দেওয়া হল শাহিনবাগের জমায়েত। মঙ্গলবার সকাল ৭টা নাগাদ দিল্লি পুলিস পৌঁছয় শাহিনবাগ চত্বরে। নয়া নাগরিকত্ব আইনের বিরোধিতায় শাহিন বাগ হয়ে উঠেছিল প্রতিবাদের এপিক সেন্টার। ১০১ দিন পর সেই জমায়েত তুলে দেওয়া হল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কোভিড-১৯ জেরে লকডাউন দিল্লি। জারি হয়েছে ১৪৪ ধারাও। অর্থাত্ চারের বেশি মানুষ জমায়েত করতে পারবে না। নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় প্রায় ৩ মাস ধরে শাহিন বাগে প্রতিবাদ জানাচ্ছিলেন নারী-শিশু নির্বিশেষে। দিল্লিকে লকডাউন করে দেওয়ার পর ওই জমায়েত তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পুলিসের আধিকারিক জানান, সকাল ৭টা নাগাদ পৌঁছয় পুলিস বাহিনী। প্রথমে বিক্ষোভকারীরা উঠতে চাইনি বলে অভিযোগ। সাড়ে ৭টা নাগাদ কার্যত জোর করে হটিয়ে দেওয়া হয় জমায়েত। বাধা দেওয়ায় গ্রেফতার করা হয়েছে ৬ মহিলা-সহ ৯জনকে।


আরও পড়ুন- বাংলার পর হিমাচল প্রদেশে করোনার বলি ১, দেশজুড়ে মৃতের সংখ্যা বেড়ে ৯


এ দিন শাহিনবাগ ছাড়াও উত্তর-পূর্ব দিল্লির জাফরাবাদ, পুরনো দিল্লির তুরকমান গেটের সামনে সিএএ বিরোধী বিক্ষোভ তুলে দেওয়া হয়েছে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল দু'দিন আগেই দিল্লিকে লকডাউনের ঘোষণা করেছে। কোভিড-১৯ মোকাবিলার জন্য নজিরবিহীন পদক্ষেপ প্রয়োজন বলে জানান তিনি। দিল্লিতে এখনও পর্যন্ত ৩০ জন করোনা আক্রান্ত বলে খবর মিলেছে। মৃত্যু হয়েছে একজনের।