নিজস্ব প্রতিবেদন: ২০১৯ লোকসভা নির্বাচনে বারাণসীতে মহারণ। দল ছেড়ে প্রধানমন্ত্রী বিরুদ্ধে লড়াইয়ে নামতে পারেন শত্রুঘ্ন সিনহা। এমনই জল্পনা সংবাদমাধ্যমে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত লোকসভা নির্বাচনের প্রচারের সময় থেকেই দলের সঙ্গে সংঘাত শুরু হয়েছিল শত্রঘ্ন সিনহার। এমনকি তাঁকে বিহারে দলের প্রচারে সামিলও করা হয়নি। পরবর্তিতে বিভিন্ন ইস্যুতে সরকারের কড়া সমালোচনা করে আসছেন বিহারিবাবু। শুধু তাই নয় তাঁর দল ছাড়ার জল্পনাও উঠে এসেছে বারেবারে। টাইমস অব ইন্ডিয়ার একটি প্রতিবেদন অনুযায়ী এবার তা আরও পাকা হল।


আরও পড়ুন-আজই খুলছে মাঝেরহাটের নতুন রাস্তা, শুরু হচ্ছে গাড়ি চলাচল


সংবাদমাধ্যমের খবর অনুযায়ী শত্রঘ্ন সিনহাকে টিকিট দিতে তৈরি সমাজবাদী পার্টি। তবে তাঁকে দল ছাড়তে হবে। তাঁকে দাঁড় করানো হবে খোদ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে। জনপ্রিয় মুখ হিসেবে শত্রুঘ্নর জনপ্রিয়তা রয়েছে উত্তরপ্রদেশে। বারাণসীর ক্ষত্রিয় সমাজের সমর্থন শত্রুঘ্ন পাবেন বলে মনে করা হচ্ছে। সম্প্রতি গুজরাট থেকে উত্তরপ্রদেশের কর্মীদের তাড়িয়ে দেওয়ার ক্ষোভকেও মোদীর বিরুদ্ধে কাজে লাগানো যাবে বলে মনে করা হচ্ছে।


বৃহস্পতিবার লখনউয়ে এক অনুষ্ঠানে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও সপা প্রধান অখিলেশ যাদবের সঙ্গে একই মঞ্চে দেখা গিয়েছে শত্রঘ্নকে। জয়প্রকাশ নারায়ণের জন্মদিবসের অনুষ্ঠানে রাফাল বিমান চুক্তি নিয়ে প্রশ্ন তোলেন শত্রুঘ্ন। তিনি বলেন রাষ্ট্রায়ত্ত হ্যালকে বাদ দিয়ে কেন রিলায়েন্সকে রাফালের পার্টনার হিসেবে বেছে নেওয়া হল।


আরও পড়ুন-চোখ রাঙাচ্ছে ‘তিতলি’, দুপুরের পরই কলকাতা-পার্শ্ববর্তী এলাকায় শুরু বৃষ্টি


তিনি বলেন, ‘রাফাল চুক্তি নিয়ে মানুষের মনে অনেক প্রশ্ন রয়েছে। তার জবাব দিতে হবে। এড়িয়ে যাওয়ার কোনও প্রশ্ন নেই। মিগ ও সুখোই যুদ্ধবিমান তৈরির অভিজ্ঞতা রয়েছে হ্যালের। তার পরিবর্তে যাদের এরকম কোনও অভিজ্ঞতাই নেই তাদের কেন রাফালের বরাত দেওয়া হল।‘