নিজস্ব প্রতিবেদন: কংগ্রেসকে সামাল দিতে ভোটের মুখে এবার গরুকে ময়দানে নামিয়ে দিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। রাজ্যে একটি পৃথক গো মন্ত্রক গঠনের কথা ঘোষণা করলেন শিবরাজ সিং। ফলে রাজ্যের গো সমবর্ধন বোর্ডের পরিবর্তে থাকবে শুধুই গো মন্ত্রক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেন এমন ঘোষণা? এ বছর বিধানসভা নির্বাচন হতে চলেছে মধ্যপ্রদেশে। ইতিমধ্যেই ভোটের প্রচার শুরু করে দিয়েছে কংগ্রেস। সম্প্রতি তারা ঘোষণা করেছে ক্ষমতায় এলে রাজ্যের প্রতিটি পঞ্চায়েতে তৈরি করা হবে গোশালা।  রাজ্য কংগ্রেসের প্রেসিডেন্ট কমল নাথ জানিয়েছেন রাস্তায় গরু ঘুরে বেড়ায়। কখনও কখনও তা গাড়ি চাপা পড়ে। এটা রুখতে হবে।


আরও পড়ুন-পুলিস-তৃণমূলকে লাঠি মারুন, মাথা ফাটান, নিদান তৃণমূল নেতার


ভোটের আগে জন আশীর্বাদ যাত্রা শুরু করেছেন শিবরাজ। রবিবার তিনি ছিলেন ভোপাল থেকে ৩৭৫ কিলোমিটার দূরে খাজুরাহোতে। সেখানে তিনি ঘোষণা করেন, রাজ্যে এতদিন গো সমবর্ধন বোর্ড ছিল। তবে গরুর জন্য পৃথক কোনও বোর্ড গঠন করা হলে আরও ভালো কাজ হবে। বর্তমানে বোর্ডের কিছু আর্থিক সমস্যা রয়েছে। পৃথক মন্ত্রক গঠন করা হলে তা আর থাকবে না।


এদিকে, শিবরাজ সিং চৌহানের ওই ঘোষণার পর ময়দানে নেমেছে কংগ্রসেও। দলের মুখপাত্র নরেন্দ্র সালুজা টুইট করেছেন, গত ১৫ বছর রাজ্যে গোশালা তৈরি নিয়ে কিছুই করেনি।


আরও পড়ুন-সীমা লঙ্ঘন করে ভারতের আকাশে দেখা গেল পাক হেলিকপ্টার


উল্লেখ্য, কংগ্রসে যাই বলুক দেশে প্রথম গোশালা তৈরি হয় মধ্যপ্রদেশে। গত সেপ্টেম্বর মাসে রাজ্যের আগার মালওয়া জেলায় ৪৭২ হেক্টর জমি ঘিরে একটি গোশালা তৈরি করা হয়েছে। এখানে থাকতে পারে ৬০০০ গরু।