নিজস্ব প্রতিবেদন:  মোদী হ্যায় তো মুমকিন হ্যায়। নির্বাচনী লড়াইয়ে নেমে বিজেপির তরফে এই স্লোগান শোনা গিয়েছে। যার অর্থ, মোদী থাকলেই সম্ভব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এবার সেই স্লোগান শোনা গেল এনডিএ-র শরিক দলের তরফ থেকে। আর তা বলল এমন এক শরিক, যার সঙ্গে বিজেপির সম্পর্ক গত কয়েক বছরে ভালোর থেকে খারাপই বেশি ছিল।


সেই শরিকের নাম শিবসেনা। বৃহস্পতিবার দলের মুখপত্র সামনার সম্পাদকীয়তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা করা হয়েছে। বুধবার মিশন শক্তির সাফল্যের প্রেক্ষিতেই এই প্রশংসা করা হয়েছে শিবসেনার তরফে।


আরও পড়ুন: পাকিস্তানে কে হিরো হবে এদেশে তার প্রতিযোগিতা চলছে, মেরঠে বিরোধীদের তুলোধনা মোদীর


উপগ্রহ ধ্বংস করার মতো ক্ষেপণাস্ত্র তৈরি করেছে ভারত। তা সফলভাবে পরীক্ষাও হয়েছে। বুধবার জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেকথা জানিয়েছেন।


তার পর থেকে বিজেপির তরফে গোটা ঘটনার কৃতিত্ব দেওয়া হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তাঁর নেতৃত্বগুণই ভারতকে মহাকাশে মহাশক্তিধর করল বলে বিজেপির নেতাদের দাবি।


আরও পড়ুন: মহাকাশে মহাশক্তিধর ভারতের পাশে মার্কিন যুক্তরাষ্ট্র


এবার সেকথাই শোনা গেল উদ্ধব ঠাকরে দলের বক্তব্যে। তাদের দাবি, নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী বলেই এই সাফল্য এল। সামনায় শিবসেনার তরফে লেখা হয়েছে, ''মোদী আছেন বলেই সম্ভব....আকাশেও, মহাকাশেও।''


সামনার ওই সম্পাদকীয়তে লেখা হয়েছে, ''ভারত এতদিন পরমাণু শক্তিধর দেশ ছিল। এর জন্য ইন্দিরা গান্ধী থেকে অটলবিহারী বাজপেয়ী, সকলেই এর জন্য পরিশ্রম করেছেন। কিন্তু মোদীর কার্যকালে আমরা হয়ে উঠলাম মহাকাশের মহাশক্তিধর। আমাদের বিজ্ঞানীরা সফল করে দেখাল।''


আরও পড়ুন: উপগ্রহ বিধ্বংসী ASAT ক্ষেপণাস্ত্রের ভিডিও প্রকাশ করল ডিআরডিও, দেখুন


একই সঙ্গে বিরোধীদেরও একহাত নেওয়া হয়েছে ওই সম্পাদকীয়তে। লেখা হয়েছে, বিরোধী নেতারা যখন একে অপরকে আক্রমণ করছে, তখন মোদী ভারতের সাফল্যের সুখবর দিচ্ছেন।


বুধবার বেলা ১১টা নাগাদ বড় ঘোষণা করার কথা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার পর থেকে পরবর্তী প্রায় ৫০ মিনিট ভারতবাসী একটাই আলোচনা করেছেন যে আবার কী ঘোষণা করতে চলেছেন মোদী।


আরও পড়ুন: আশাকরি মহাকাশে শান্তি বজায় রাখবে সব দেশ, ভারতের ASAT ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষায় মন্তব্য চিনের


সেই প্রসঙ্গও উল্লেখ করা হয়েছে ওই সম্পাদকীয়তে। লেখা হয়েছে, অনেকে তো ভাবছিলাম পাকিস্তানের উপর হামলা করেছে ভারত। আর জইশ-ই-মহম্মদের প্রধান মাসুদ আজহারকে মেরে আরব সাগরে ভাসিয়ে দিয়েছে ভারত।


আবার কেউ মনে করছিল, রাতারাতি বিজয় মালিয়া, নীরব মোদী, মেহুল চোকসিকে দিল্লিতে আনা হয়েছে। কেউ ভাবছিল, দাউদকে ধরে ফেলেছে ভারত। আবার কারও ধারণা হয়েছিল যে, রাহুল গান্ধীর বছরে ৭২ হাজার টাকার স্কিমের পাল্টা প্রত্যেক নাগরিকের অ্যাকাউন্টে ১৫ টাকা করে দেবে সরকার।


আরও পড়ুন: মহাকাশে কোন কৃত্রিম উপগ্রহকে ধ্বংস করেছে ভারতের ASAT ক্ষেপণাস্ত্র? জেনে নিন


কিন্তু সব ভাবনাকেই ভুল প্রমাণ করেছেন প্রধানমন্ত্রী। বরং এমন খবর দিয়েছেন যে গোটা বিশ্বে ভারতের মাথা উঁচু হয়ে গিয়েছে ভারতের।