নিজস্ব প্রতিবেদন: 'মৌন' মনমোহন পর্যন্ত নিজের হাসি লুকিয়ে রাখতে পারলেন না। নভজ্যোৎ সিং সিধু যখন কংগ্রেসের ৮৪ তম প্লেনারি-তে বক্তব্য রাখছেন তখনও এমন একটা ঘটনা ঘটবে, তার আঁচ পায়নি কেওই। বিজেপি থেকে কংগ্রেসে আসা পঞ্জাব নেতার এমন 'বোধদয়' হয়েছে, কল্পনা করেননি কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী সোনিয়া গান্ধীও। হল ভর্তি নেতা-কর্মীদের সামনে ক্ষমা চাইলেন পঞ্জাবের উপ-মুখ্যমন্ত্রী। অতীতে ডঃ মনমোহন সিংয়ের মৌনতা প্রসঙ্গে যা বলেছেন, তা ঠিক হয়নি। উল্টে মনমোহন সিং-কে উদ্দেশ্য করে সিধু বলেন, "আপনার মৌনতা যা করতে পেরেছে, বিজেপির হৈ হট্টগোল তা করতে পারেনি।"   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ২ কোটি চাকরি কোথায় গেল, মোদীকে নিশানা মনমোহনের


প্রাক্তন প্রধানমন্ত্রীর উদ্দেশে নিজের সবিনয় শ্রদ্ধা নিবেদন করে নভজ্যোৎ সিং সিধু বলেন, "আমি ক্ষমাপ্রার্থী এবং আপনার সামনে মাথা নত করছি। আপনি শুধু সর্দারই নন, অসরদার(কার্যকারী)-ও বটে।" প্রাক্তন বিজেপি সাংসদের এই কথা শুনেই হাসিতে ফেটে পড়ে গোটা হল। করতালির শব্দে বক্তব্য থামিয়ে রাখেন সিধু। ক্যাপ্টেন অমরিন্দর সিং-য়ের ভাইস ক্যাপ্টেনের কথায় হাসিতে ফেটে পড়েন সোনিয়া গান্ধী, ডঃ মনমোহন সিং সহ অশোক গেহলোটের মত বর্ষীয়ান কংগ্রেস নেতারা। 



এদিন, নিজের স্বল্প বক্তৃতায় বর্তমান বিজেপি সরকারকে তুলোধনা করতেও ছাড়েননি সিধু। কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধীর সুরে সুর মিলিয়েই বিজেপিকে 'বাঁশ' বলে কটাক্ষ করেন পঞ্জাবের উপ-মুখ্যমন্ত্রী। বিজেপি সরকার বাইরে থেকে দেখে লম্বা মনে হলেও ভিতর থেকে ফাঁপা, মত নভজ্যোৎ সিং সিধু। 


আরও পড়ুন- মোদীকে বিঁধতে গিয়ে মহাভারতের তুলনা টানলেন রাহুল গান্ধী