নিজস্ব প্রতিবেদন: মণিপুরের পর আরও একটি রাজ্য করোনা মুক্ত হয়েছে বলে জানা গেছে। সিকিম দেশের দ্বিতীয় রাজ্য যেখানে সম্পূর্ণ কোভিড মুক্তির কথা জানা গেছে। শেষ দুজন রোগীর আরোগ্যলাভের পরে শুক্রবার কোভিড মুক্ত ঘোষণা করা হয়েছে সিকিমকে। পরীক্ষা করা ৮৪টি নমুনার মধ্যে, গত ২৪ ঘন্টায় কোনও নতুন কোভিড -১৯ সংক্রমণ হয়নি বলে জানা গেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০২০ সালের মে মাসে প্রথম সংক্রমণের রিপোর্ট পাওয়ার পর থেকে দুই বছর পর প্রথম করোনভাইরাসমুক্ত হয়েছে সিকিম। ২০২০ সালের ২৩ মে প্রথমবার করোনা আক্রান্তের খবর পাওয়া যায় এই রাজ্যে।  দিল্লি থেকে ফেরা এক ছাত্র সংক্রমিত হয় এই ভাইরাসে।


সিকিমে মোট কোভিড রোগীর সংখ্যা ৩৯,১৬৫ এবং মোট ৩৭,৯৬৬ করোনা রোগী এখনও পর্যন্ত আরোগ্যলাভ করেছেন। এই রাজ্যে কোভিডে মোট মৃতের সংখ্যা ৪৫২।


মে মাসের ২১ তারিকে কোভিড মুক্ত রাজ্য হয় মণিপুর। শেষ তিনজন রোগী আরোগ্যলাভের পড়ে নতুন করে কেউ সংক্রামিত হয়নি এই রাজ্যে। প্রায় ২৬ মাস পরে প্রথমবার কোভিড মুক্ত হয় মণিপুর। 


আরও পড়ুন: Monkeypox: Tomato Flu-র মাঝেই Monkeypox-র আতঙ্ক, কতটা প্রস্তুত ভারত?


গত ২৪ ঘণ্টা দেশে নতুন করে ২৬৮৫ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। এর ফলে মোট সক্রিয় সংক্রমণের সংখ্যা পৌঁছেছে ১৬,৩০৮-এ। প্রাত্যহিক সংক্রমণের হার ০.৬০ শতাংশ এবং সাপ্তাহিক সংক্রমণের হার ০.৫৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আরোগ্যলাভ করেছেন ২,১৫৮ জন। মোট আরোগ্যলাভের সংখ্যা হয়েছে ৪,২৬,০৯,৩৩৫। 


এরমাঝেই দেশে মোট টিকাকরন করা হয়েছে ১৯৩.১৩ কোটি মানুষের।   


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)