নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরের পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। এমনটাই ইঙ্গিত দিলেন সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। সিপিএম বিধায়ক ইউসুফ তারিগামির সঙ্গে দেখা করতে বৃহস্পতিবার সেখানে যান তিনি। শুক্রবার তিনি জানিয়ে দেন কাশ্মীরের বর্তমান অবস্থা সম্পর্কে যা জানা যাচ্ছে পরিস্থিতি এখনও তেমনটা নয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ব্যাঙ্কিং ব্যবস্থায় আমূল সংস্কার, ১০ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককে মিশিয়ে দিল মোদী সরকার


শুক্রবার ইয়েচুরি বলেন, ‘সুপ্রিম কোর্টের অনুমতি নিয়ে কাশ্মীরে কমরেড ইউসুফ তারিগামিকে দেখতে গিয়েছিলাম। শ্রীনগর বিমানবন্দর থেকে আমাকে এসকর্ট করে তারিগামির ঘরে নিয়ে যাওয়া হয়। সেখানে গোটা একটা দিন ছিলাম। নিরাপত্তাবাহিনী চাইছিল আমি দিল্লি ফিরে যাই। কিন্তু আমি তারিগামির চিকিত্সকের আসা পর্যন্ত অপেক্ষা করছিলাম যাতে আমি ওর শারীরিক অবস্থা সম্পর্কে ধারনা করতে পারি।’




উল্লেখ্য, ‘গত ৯ অগাস্ট শ্রীনগর বিমানবন্দর থেকে ফিরে আসেন রাহুল গান্ধী-সহ বিরোধী নেতারা। তাদের বিমানবন্দর থেকে বেরোতেই দেয়নি নিরাপত্তা বাহিনী।’ এরপরই সুপ্রিম কোর্টের অনুমতি নিয়ে সেখানে যান ইয়েচুরি। ৩৭০ ধারা তুলে দেওয়ার পর সেখানকার পরিস্থিতিতে অসুস্থ তারিগামির শারীরিক অবস্থার অবনতি হবে বলে দাবি করেন সিপিএম সাধারণ সম্পাদক।



আরও পড়ুন-৬ বছরে রেকর্ড পতন, এক ধাক্কায় ৫ শতাংশে নেমে এল জিডিপি বৃদ্ধির হার


কাশ্মীরের পরিস্থিতি সম্পর্কে ইয়েচুরি বলেন, একটি গেস্ট হাউসে রাখা হয়েছিল আমাকে। চারদিক সিল করে রাখা হয়েছিল। তারিগামি তাঁর বাড়ি থেকে বেরোতে পারিছেলন না। আমিও গেস্টহাউস কারও সঙ্গে দেখা করতে পারছিলাম না। কাশ্মীরের পরিস্থিতি সম্পর্কে যা বলা হচ্ছে বাস্তব অবস্থা তা নয়। এনিয়ে বিস্তারিত পরে বলব।