নিজস্ব প্রতিবেদন: করোনা থেকে বাঁচতে কত মানুষ কত কী না করেছে। আয়ুর্বেদিক ওষুধেই ভরসা রেখেছে মানুষ। একটাই লক্ষ্য শরীরে ইমিউনিটি বাড়াতে হবে। যাতে করোনা এলেও লড়তে পারে শরীর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কিন্তু সম্প্রতি তামিলনাড়ুর একগ্রামে রব উঠেছে  সাপের মাংস খেলে নাকি কোভিড ধারে কাছে ঘেঁষবে না! এমনই ধারণায় অনুপ্রাণিত হয়ে  করোনা ছড়িয়ে পড়ার পর সাপ ধরে তার মাংস খাচ্ছেন ভাদিভেল। এত দিন বিষয়টি সেভাবে জানা জানি হয়নি। কিন্তু বৃহস্পতিবার ভাদিভেলের সাপ খাওয়ার একটি ভিডিয়ো সামনে আসতেই নড়েচড়ে বসে প্রশাসন।


তামিলনাড়ুর তিরুনেলভেলি জেলার পেরুমলপত্তি গ্রামে থাকেন ভাদিভেল। যে ভিডিওটি ভাইরাল হয়ে সেখানে দেখা যাচ্ছে, একটি সাপ ধরে কামড়াচ্ছেন ভাদিভেল। সেই সঙ্গে তাঁকে বলতে শোনা যাচ্ছে, কোভিডের সংক্রমণ থেকে বাঁচতে সাপ খাওয়া উচিত। কোভিড থেকে নিজেকে বাঁচাতে তাই সাপ খাচ্ছেন তিনি। 


ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই জেলা বনদফতরের আধিকারিক পুলিসকে খবর দেন। তারপরই গ্রেফতার করা হয় তাঁকে। সাড়ে ৭ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। ওই আধিকারিক জানিয়েছেন, এই কাজ অত্যন্ত বিপজ্জনক কাজ। সাপ মারাও গুরুতর অপরাধ। জানা গিয়েছে, স্থানীয় বাসিন্দারা তাঁকে এই কাজ করাতে উৎসাহ দিয়েছে। যারা এই কাজ করেছে তাঁদের খুঁজে বের করতে তৎপর পুলিস।