জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভাইরাল হওয়ার জন্য মানুষ কীই না করে, তবে হঠকারী এমন কাজের জন্য বিপদেও পড়তে হয়। বাইক নিয়ে স্টান্ট করা যেমন বিপদ্দজনক, তেমনই ভারতে বাইক স্টান্ট বেআইনিও। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সম্প্রতি বাইক নিয়ে স্টান্ট করার এমনই এক ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। ভাইরাল ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে এক ব্যক্তি চলন্ত বাইকের উপর পা তুলে বসে আছেন। ঠিক পরক্ষণেই হাতে বন্দুক তুলে নিয়ে সামনে তাক করে পোজ দিচ্ছেন। জানা গিয়েছে, ভিডিয়োটি পোস্ট করা হয়েছে মহারাষ্ট্রের সোলাপুর থেকে। স্টান্ট করা ওই ব্যক্তি সোলাপুরেরই বাসিন্দা। সোশ্যাল মিডিয়াতে ট্রেন্ডিং রিলস তৈরি করার জন্য ফাঁকা রাস্তায় স্টান্ট করছিলেন ওই ব্যক্তি।


আরও পড়ুন: E-Pharmacy: অনলাইনে অর্ডার করে ওষুধ পাওয়ার দিন শেষ, কড়া পদক্ষেপ নিচ্ছে কেন্দ্র!


ভিডিয়োটি পোস্টের পরেই তা ভাইরাল হয়ে যায়। অভিযুক্ত ওই ব্যক্তি চেতন গাইকোয়ার,  স্থানীয়  এনসিপি কর্মী নগেশ গাইকোয়ারের ছেলে। ঘটনাটি সামনে আসার পরেই চেতনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। ঘটনাটিতে দুই ব্যক্তিকে শনাক্ত করেছে পুলিস- চেতন গাইকোয়ার ও রাজু ভান্ডারি। তাঁদের বিরুদ্ধে সালগর বস্তি পুলিস স্টেশনে ভারতীয় দন্ডবিধির ৫০৫, ২৭৯ ও আগ্নেয়াস্ত্র আইনের ধারায় মামলা রুজু করা হয়েছে।


 



আরও পড়ুন: Centre on Same Sex Marriage: সমলিঙ্গ বিবাহে আপত্তি কেন্দ্রের, সুপ্রিম কোর্টে জমা পড়ল হলফনামা


তবে বাইক স্টান্ট করা ও দূর্ঘটনা এই প্রথম নয়। গত ফেব্রুয়ারি মাসেই কেরালার তিরুবনন্তপুরমে বাইক স্টান্ট করতে গিয়ে এক স্কুল ছাত্রীকে ধাক্কা মারে এক তরুণ। সিসিটিভি ক্যামেরায় পুরো ঘটনাটি রেকর্ড হয়। দেখা গিয়েছে, কেটিএম আরসি সিরিজের বাইক নিয়ে স্টান্ট করছিল ওই তরুণ। বাইকের সামনের চাকা তুলতে গিয়ে ভারসাম্য হারিয়ে ফেলে সামনেই রাস্তা দিয়ে হেঁটে যাওয়া স্কুল ছাত্রীটিকে ধাক্কা মারে সে।


তদন্তে নেমে পুলিস নৌফাল নামে ওই তরুণকে শনাক্ত করেছে। ১৮ বছর বয়সি ওই তরুণের নামে এর আগেই ছ'টি মামলা রুজু ছিল বলে জানায় পুলিস। এই ঘটনার মাত্র চারদিন আগেই নৌফাল ১৯ হাজার টাকা ফাইন দিয়ে তার বাইক থানা থেকে ছাড়িয়েছিল বলেও পুলিস সূত্রে খবর। এই ঘটনার পরে কেরালা মোটর ভিকেলস ডিপার্টমেন্ট তার ড্রাইভিং লাইসেন্স বাতিল করে দেয়।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)